জাবি প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ২৮ জানুয়ারি

জাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ২০:১৩ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৪, ২০:১১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের ২০২৪-২৫ সেশনের কার্যকরী পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সংগঠনটির গঠনতন্ত্রের ১৭নং ধারায় বর্ণিত নির্বাচনি বিধিমালা অনুযায়ী আগামী ২৮ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের প্রেসক্লাব কার্যালয়ে নির্বাচনি তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম।

জাবি প্রেসক্লাবের গঠনতন্ত্রের ১০নং ধারায় বর্ণিত নীতিমালা অনুসারে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, গ্রন্থাগার সম্পাদক ও কার্যকরী সদস্য-১ ও কার্যকরী সদস্য-২ মোট ৯টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনি তফসিল অনুযায়ী বেলা ১১টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। আগামীকাল ২৪ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাবি প্রেসক্লাব কক্ষে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান চলবে। বিকাল ৫টায় বৈধ তালিকা প্রকাশিত হবে। পরদিন ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবে। এদিন বিকাল ৪টায় চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

আগামী ২৮ জানুয়ারি (রবিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কক্ষে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ওইদিন বেলা ১টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কিছুদিন আগেই একযুগ পূর্তি করেছে। যেকোনো প্রতিষ্ঠানের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য একটি ফ্রি-ফেয়ার ও গ্রহণযোগ্য নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। এরই ধারাবাহিকতায় জাবি প্রেসক্লাব যথাসময়ে নির্বাচনের আয়োজন করেছে। গঠনতন্ত্র অনুযায়ী এবং সংগঠনের সকল সদস্যের আন্তরিক সহযোগিতায় একটি স্বচ্ছ ও স্বাভাবিক নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আমি বিশ্বাস করি।

এছাড়াও নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক এবাদুল্লাহ খান এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক আ জ ম উমর ফারুক সিদ্দিকী দায়িত্ব পালন করবেন।

নির্বাচনে দাপ্তরিক কাজে সহযোগিতার জন্য সচিবের দায়িত্ব পালন করবেন জাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমন মাহমুদ।

এ সময় অন্যান্যের মধ্যে জাবি প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দিন, সাধারণ সম্পাদক হাসিব সোহেল, সহ-সভাপতি মোসাদ্দেকুর রহমান ও যুগ্ম সম্পাদক নোমান বিন হারুনসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

যে কারণে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে না নোবিপ্রবি

ব্যতিক্রমী উদ্যোগ: শিক্ষার্থীদের জন্য শরবতের আয়োজন ঢাবি অধ্যাপকের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের

পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রতি বছর ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

পরীক্ষায় বসতে রাজি বুয়েট শিক্ষার্থীরা

কুবির শেখ হাসিনা হল প্রাধ্যক্ষের পদত্যাগ

বিশ্ববিদ্যালয়ে ই-রিসোর্সের ব্যবহার বাড়ানোর আহ্বান ইউজিসির

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি বহাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :