পছন্দের মেয়েকে বিয়ে করতে না পেরে যুবকের আত্মহত্যা 

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৪, ১৯:০৯

জামালপুরের মেলান্দহে পছন্দের মেয়ের সঙ্গে বিয়ে না দেওয়ায় পরিবারের সঙ্গে অভিমান করে মো. শ্রাবণ (২০) নামে এক যুবক বিষ পান করে আত্মহত্যা করেছেন।

রবিবার দিবাগত রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তার। এর আগে গত শনিবার সকাল ৯টার দিকে বিষ পান করের তিনি। নিহত শ্রাবণ মেলান্দহ পৌরসভার শ্যামপুর এলাকার মৃত আজিমুদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শ্রাবণ বিয়ে করবেন বলে পরিবারকে জানান। পরে পরিবারের লোকজন কিছুদিন পর বিয়ে করতে বলেন। এর মধ্যেই কয়েকদিন আগে একটি মেয়ে দেখেন পরিবারের লোকজন। শ্রাবণের ওই মেয়ে পছন্দ হলেও তার পরিবারের লোকজন সেই বিয়েতে রাজি হননি। এ নিয়ে শ্রাবণের সঙ্গে বড় বোনের কথা কাটাকাটি হয়। পরে অভিমান করে গত শনিবার সকালে বাড়ির পাশে ধান ক্ষেতে গিয়ে বিষ পান করে বাড়িতে আসেন শ্রাবণ। পরিবারের লোকজন বুঝতে পেরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। রবিবার দিবাগত রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শ্রাবণ টয়লেটে গিয়ে গোপনে পানি পান করেন। পানি পান করার কিছুক্ষণ পরই শ্রাবণের মৃত্যু হয়।

শ্রাবণরা পাঁচ ভাইবোন। চার বোন ও শ্রাবণ। অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন শ্রাবণ। বাড়িতেই থাকতেন। জমিজমা দেখাশোনা করতেন।

শ্রাবণের বড় বোন মোছা. আশা বলেন, শ্রাবণ বিয়ে করবে বলে বলছিল। আমরা কিছুদিন পরে বিয়ে করতে বলি। সে মানবে না। এ নিয়ে রাগে অভিমানে বিষ পান করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাব্বির আহমেদ বলেন, শ্রাবণ অনেকটাই সুস্থ ছিল। একাই হেঁটে চলাচল করতে পারত। রাতে পানি খেয়েছিল। আমরা সাধারণত বিষ খাওয়া রোগীদের ৭২ ঘণ্টা পানি না খাওয়ার জন্য বলি। পানি খাওয়ার ৫-৬ মিনিটের মধ্যেই এ ঘটনা ঘটেছে। পানি খাওয়ার পরেই তার অবস্থার অবনতি হয়।

মেলান্দহ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, ছেলেটি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছে। পরিবারের সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে গ্রাম পুলিশের মৃত্যু

নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়ে ছােই চারটি দোকান

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :