সাগর-রুনি হত্যা নিয়ে আইনমন্ত্রীর মন্তব্য উপহাস ছাড়া কিছুই নয়: রুহুল আমিন গাজী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১৬ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৯

‘সাগর-রুনি হত্যার বিচারে ৫০ বছরও লাগতে পারে’ আইনমন্ত্রীর এমন মন্তব্যের জবাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, “এ সরকার ‘আমি’ এবং ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে গঠিত হয়েছে। সেই সরকারের আইনমন্ত্রী যখন সাগর-রুনি হত্যা নিয়ে এ ধরনের মন্তব্য করে এটা উপহাস ছাড়া আর কিছুই নয়। আপনার (আইনমন্ত্রী) অনেক গুণ আছে সেটা আমরা জানি। কিন্তু সব গুণ আপনি (আইনমন্ত্রী) সাংবাদিকদের ক্ষেত্রে প্রয়োগ করার চেষ্টা করবেন না।”

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল আমিন গাজী বলেন, “বাংলাদেশের মাটিতে সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার একদিন হবে। এগুলোর যদি বিচার না হয় তাহলে খুনিরা উৎসাহিত হবে, সাংবাদিক নির্যাতন আরও বেড়ে যাবে। সরকারি দলের লোকেদের বিরুদ্ধে একটু নিউজ হলেই তারা সাংবাদিকদের ওপরে হামলা করে। ‘আমি’ এবং ‘ডামি’ নির্বাচনের মধ্য দিয়ে যে সরকার গঠিত হয়েছে এ সরকার ১০৫ বার নয়, আরও কতবার সময় নেবে আমরা জানি না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনি আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করতে পারেন, কিন্তু সাগর-রুনিসহ যেসব সাংবাদিককে হত্যা করা হয়েছে তাদের হত্যাকারীদেরকে গ্রেপ্তার করতে পারেন না। এই তামাশা বাংলাদেশে আর চলবে না। আমরা কারো রোষানল এবং ক্ষমতাকে তোয়াক্কা করি না। এ সরকারের আমলে সাগর-রুনি হত্যার বিচার না হলেও অন্য কোনো সরকার এলে এটার বিচার ঠিকই হবে।”

বিএফইউজের (একাংশ) মহাসচিব কাদের গণি চৌধুরী সরকারকে উদ্দেশ্য করে বলেন, “আপনি তারেক রহমান ও খালেদা জিয়াকে সাজা দিতে পারেন কিন্তু সাগর-রুনি হত্যার বিচার করতে পারেন না, এটা লজ্জার ব্যাপার।”

আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনি সরকারি একটি গুরুত্বপূর্ণ পদে থেকে এ ধরনের বক্তব্য দিয়েছেন আমরা এর তীব্র নিন্দা জানাই।”

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :