শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদেরও স্মার্ট হতে হবে: ড. হারুন-অর-রশিদ

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৪, ১১:০৯

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে শিক্ষক ও শিক্ষার্থীর সঙ্গে অভিভাবকদেরও স্মার্ট হতে হবে। কারণ স্মার্ট বাংলাদেশ গড়তে শুধু শিক্ষার্থীদের স্মার্ট হলে হবে না।

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১৯নং দক্ষিণ ভুতেরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬১তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এ অতিরিক্ত সচিব বলেন, প্রধানমন্ত্রী সর্বপ্রথম দেশের যুগোপযোগী শিক্ষা নীতি উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করে দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা যারা প্রত্যন্ত অঞ্চলে আছ তোমাদের এখান থেকে সু-নাগরিক হয়ে দেশের নেতৃত্ব দেওয়ার জন্য রাজধানীতে আসতে হবে। সে লক্ষ্যে পড়াশোনায় মনোযোগী হতে হবে।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন। দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে সন্ধ্যা থেকে রাত আটটা পর্যন্ত চলা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। মো. শাহাদাত হোসেন পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান মাস্টার, মো. কামাল হোসেন খন্দকার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন রাঢ়ি, কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূরে আলম বেপারী ও বিদ্যালয় প্রধান শিক্ষিকা ইসমত আরা কনাসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :