যে কারণে আজ থেকে বন্ধ থাকবে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচল

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১১ মার্চ ২০২৪, ১১:৪৩ | প্রকাশিত : ১১ মার্চ ২০২৪, ১১:৩৮

রমজান মাসে পর্যটক কমে যাওয়ার আশঙ্কায় ও সম্ভাব্য লোকসান এড়াতে কক্সবাজারের উখিয়া থেকে সেন্টমার্টিনে চলাচল করা বারো আউলিয়া ও কর্ণফুলী নামের জাহাজ দুটির চলাচল বন্ধের ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার থেকে উখিয়ার ইনানীর নৌ-বাহিনীর জেটিঘাট থেকে পর্যটকবাহী জাহাজ দুটি চলাচল করবে না বলে জানিয়েছেন জাহাজ মালিক কর্তৃপক্ষ।

এর আগে মিয়ানমারে সংঘাতের কারণে নিরাপত্তা বিবেচনায় গত ১০ ফেব্রুয়ারি থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটেও পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এরপর কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের ইনানীর নৌবাহিনী জেটি থেকে ওই জাহাজ দুটি চলাচল করে আসছিল।

পর্যটকবাহী জাহাজ বারো আউলিয়ার পরিচালক মাহাবুব হোসেন জানান, পর্যটক চাহিদার কারণে এক মাস ইনানী-সেন্টমার্টিন রুটে দুটি জাহাজ চলাচল করেছিল। রমজানে পর্যটকের সংখ্যা কমে যাবে। এ কারণে জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, রবিবার সবশেষ জাহাজ দুটি সেন্টমার্টিনে গেছে। আগের দিন এবং এর আগে সেন্টমার্টিন দ্বীপে থেকে যাওয়া পর্যটকদের নিয়ে জাহাজ দুটি ইনানীতে নৌ-বাহিনীর জেটিঘাটে ফিরেও এসেছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, ‘জাহাজ মালিক কর্তৃপক্ষ ব্যবসায়িক কারণে লোকসান এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে বলে মনে হয়।’

(ঢাকা টাইমস/১১মার্চ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :