টাইগ্রেসদের বোলিং তোপে চাপের মুখে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২৪, ১৪:০৩ | প্রকাশিত : ২১ মার্চ ২০২৪, ১২:০০

সামনেই বিশ্বকাপ, তার আগে বাংলাদেশের উইকেট আর আবহাওয়া পর্যবেক্ষণ করতে মিরপুরে পা রেখেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছে তারা। মিরপুরে বৃহস্পতিবার (২১ মার্চ) ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছে সফরকারীরা।

মেঘলা আবহাওয়ায় টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি অ্যালিসা হিলির দল। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা অজিরা ১১২ রানেই হারিয়েছে ৬ উইকেট।

অজি নারীদের ব্যাটিং লাইন আপে প্রথম আঘাত হানেন অফস্পিনার সুলতানা খাতুন। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম ম্যাচে ফিবি লিচফিল্ডকে বোল্ড করেন তিনি। ফিবি গত মাসে আইসিসির সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন। এরপর সুলতানা তুলে নেন সদ্য শেষ হওয়া নারী আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক অ্যালিস পেরির উইকেট।

ক্রিজে থেকে রানের গতি বাড়াচ্ছিলেন অ্যালিসা হিলি। সবাই যখন থিতু হতেই সময় নিয়েছেন, তখন শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন হিলি। ৩৯ বলে ২৪ রান করে ভয় ছড়াচ্ছিলেন তিনিই। তবে তাকে আর বড় হতে দেননি মারুফা। এদিন শুরু থেকেই সুইং পাচ্ছিলেন এই পেসার। অজি অধিনায়ক হিলিকে ফিরিয়েছেন তিনিই। উইকেটের পেছনে জ্যোতিকে ক্যাচ দিয়ে ফেরেন অ্যালিসা হিলি।

নাহিদা আক্তার আক্রমণে এসেই ফেরান তাহলিয়া ম্যাকগ্রাকে। দারুণ এক সুইংয়ের ফলে পরাস্ত এই ব্যাটার। লেগবিফোরে ফিরতে হয় সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়কে। এরপরেই অবশ্য অ্যাশলি গার্ডনারকে নিয়ে বড় জুটি গড়েন অভিজ্ঞ বেথ মুনি।

মুনি খেলেছেন ধীরগতির এক ইনিংস। খানিক সময় নিয়ে আক্রমণাত্মক হতে চেয়েছিলেন। তবে সেখানেও বাধা হয়েছেন বাংলাদেশের বোলাররা। ফাহিমার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তিনি।

মুনির বিদায়ের পর অ্যানাবেল সাদারল্যান্ডের সঙ্গে জুটি গড়েন অ্যাশলি গার্ডনার। এই জুটিতে ভর করে ঘুরে দাঁঢ়াতে থাকে অজিরা। তবে দলীয় ১১২ রানে অ্যাশলি গার্ডনারের বিদায়ে ৩৪ রানে ভেঙে যায় এই জুটি।

(ঢাকাটাইমস/২১মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :