ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, কর্তব্যরতদের দায়িত্বহীনতাকে দায়ী করলেন রেলমন্ত্রী

রাজবাড়ি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২৪, ১৪:০০ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৪, ১৩:৪৩

পাবনার ঈশ্বরদীতে দায়িত্বহীনতার কারণে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

বুধবার বেলা সোয়া ১১টায় রাজবাড়ীর পাংশা উপজেলার জেলা পরিষদ ডাক বাংলোয় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ঈশ্বরদীতে যে দুর্ঘটনা ঘটেছে এটি অনভিপ্রেত। এতে কর্তব্যরতদের দায়িত্বহীনতার পরিচয় ফুটে ওঠে। কারণ একজন লোকোমাস্টারের ক্লিয়ারেন্স ছাড়া ট্রেন ছাড়বে, এটা কোনোভাবে আশা করা যায় না। আমি আশা করব, সবাই দায়িত্বশীলতার সঙ্গে নিজ দায়িত্ব পালন করবেন এবং সমস্ত রকম দুর্ঘটনা থেকে রেলকে মুক্ত রাখবেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় মালবাহী দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে ওই রুটের ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে বুধবার (২৭ মার্চ) সকাল সোয়া ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ট্রেনচালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশনমাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৪ সদস্যের তদন্ত কমিটিও গঠন করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয়।

(ঢাকাটাইমস/২৭মার্চ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :