নকলায় ন্যায্যমূল্যের পণ্য বিক্রির উদ্যোগে জালিয়াতি, গণধোলাইয়ের শিকার আ.লীগ নেতা

শেরপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১২:৩৭ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১২:১৯

শেরপুরে একটি বেসরকারি সংস্থার ন্যায্যমূল্যের পণ্য বিক্রির উদ্যোগে কার্ড বিক্রির মাধ্যমে জালিয়াতি করে গণধোলাই খেয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

জনতার রোষের শিকার হওয়া আওয়ামী লীগ নেতার নাম রবিউল ইসলাম রবি। তিনি নকলা উপজেলার ২ নম্বর নকলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

স্থানীয়রা জানান, রবিবার বিকালে উপজেলার ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে রমজান উপলক্ষে আল নাসার ফাউন্ডেশন ন্যায্যমূল্যে পণ্য সামগ্রী সরবরাহের সিদ্ধান্ত নেয়। শৃঙ্খলার স্বার্থে সংগঠনটি ৬০০ গ্রাহককে পণ্য সরবরাহের জন্য অগ্রিম কার্ড প্রদানের সিদ্ধান্ত জানায়। এই কাজে তাদের প্রতিনিধি আওয়ামী লীগ নেতা রবির সহায়তা চান।

রবি আয়োজকদের থেকে ন্যায্যমূল্যের কার্ড সংগ্রহ করে স্থানীয়দের মাঝে জনপ্রতি ২০ টাকার বিনিময়ে বিতরণ করেন। ৬০০ গ্রাহকের কাছে কার্ড বিতরণের কথা থাকলেও তিনি অন্তত ১৬০০ গ্রাহকের কাছে ২০ টাকার বিনিময়ে ওইসব কার্ড বিতরণ করেন। ফলে অনেক গ্রাহক পণ্য সংগ্রহ করতে পারেননি। এ নিয়ে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে অবরোধ করে রবিকে বেদম মারপিট করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উৎসুক জনতার কাছ থেকে তাকে উদ্ধার করে হেফাজতে নেয়।

এ বিষয়ে রবিউল ইসলাম রবি বলেন, ‘আয়োজকদের প্রতিনিধি কবিরের কথাতেই জনপ্রতি কার্ডের জন্য ২০ টাকা করে ৮০ হাজার টাকা উত্তোলন করি। যারা টাকা তুলেছে তাদের খরচ বাবদ ২০ হাজার টাকা দিয়েছি। আর ১০ হাজার টাকা কবিরকে দেই। বাকি ৫০ হাজার আমার কাছে আছে। এর মধ্যে আরও ২০ হাজার টাকা কবিরকে দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে এই ঘটনা।

এদিকে আল নাসার ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল ইসলাম বলেন, ‘আমাদের দুজন নকলার প্রতিনিধি স্থানীয় আওয়ামী লীগের কাছে সহযোগিতা কামনা করেন। কিন্তু সহযোগিতা করতে গিয়ে তিনি টাকা নিচ্ছেন এটা আমরা জানি না।

তিনি আরও বলেন, ‘কার্ড বিতরণে টাকা নেওয়ার সুযোগ নেই। কিন্তু পরে জানতে পারি রবি গ্রাহকদের কাছ থেকে কার্ডপ্রতি ২০ টাকা করে নিয়েছেন। এটা অন্যায়, অপরাধ।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, ‘এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগ বিব্রত। অবশ্যই নিয়ম অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার সকালে নকলা থানার ওসি কাদের মিয়া বলেন, ‘আমরা সংবাদ পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ জনতার কাছ থেকে রবিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি।’

(ঢাকাটাইমস/০১এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :