পদ্মা নদীতে তিন ছিনতাইকারীকে আটক করেছে নৌপুলিশ

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৪:১২ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৪, ২৩:৪০

শরীয়তপুরের জাজিরায় পদ্মা নদীতে ছিনতাইকালে তিন ছিনতাইকারীকে আটক করেছে মাঝিরঘাট নৌ-পুলিশ।

শুক্রবার উপজেলার সিডারচরের পদ্মা নদীর ডহুরী খাল থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মুন্সিগঞ্জের লৌহজং এলাকার সামুর বাড়ির মৃত হোসেন মাদবরের দুই ছেলে রুবেল মাদবর (৩০) ও আল আমিন (২২), একই এলাকার কুরবান ঢালীর ছেলে মাসুম ঢালী (৪০)।

মাঝিরঘাট নৌ-পুলিশ সূত্রে জানা গেছে, নিয়মিত জাটকা নিধনবিরোধী অভিযান পরিচালনা করার সময় মুঠোফোনে তারা জানতে পারেন একটি ট্রলারে করে তিনজন ছিনতাইকারী দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে নৌযান শ্রমিকদের থেকে জোরপূর্বক টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র ছিনতাই করছে। এমন সংবাদের ভিত্তিতে মাঝিকান্দি নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) মো. জসিম উদ্দীনের নেতৃত্বে নৌ-পুলিশের একটি টীম স্পিডবোট নিয়ে অভিযানে নামে। পরে সিডারচর সংলগ্ন পদ্মা নদীর ডাহুরী খালের কাছাকাছি থেকে তাদের আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চিনতাইয়ের কাজে ব্যবহৃত ট্রলারসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।

মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) জসিম উদ্দীন ছিনতাইকারী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা সকালে মুঠোফোনে কল পেয়ে জানতে পারি নদীতে তিন ছিনতাইকারী ট্রলারযোগে ছিনতাই করছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা সরকারি স্পিডবোট নিয়ে ছিনতাইকারী ধরতে অভিযান পরিচালনা করি। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে। তবে তাদের ট্রলারের গতি স্পিডবোটের তুলনায় কম হওয়ায় পালাতে ব্যর্থ হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নৌ-পুলিশের পক্ষ থেকে জাজিরা থানায় নিয়মিত মামলা করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :