চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারের ম্যাচে আইএসের হামলার হুমকি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১৫:৪১

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচ শুরু হচ্ছে আজ থেকে। আজ অনুষ্ঠিত হবে দুইটি ম্যাচ। এক ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্সেনাল ও বায়ার্ন মিউনিখ আর অপর ম্যাচে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। আগামীকালও দুই ম্যাচ রয়েছে। তবে মাঠের লড়াইয়ের আগে ইসলামিক স্টেট (আইএস) কোয়ার্টার ফাইনালে খেলা চার ভেন্যুতে হামলার হুমকি দিয়েছে।

চ্যাম্পিয়নস লিগ কর্তৃপক্ষ হুমকি সম্পর্কে সচেতন আছে। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে তাদের মনে হয়েছে, সতর্কতা জারি করার কারণ নেই। আইএসের হুমকির খবরটি প্রথম প্রকাশ করেছে মার্কা।

এরপর ডেইলি মেইল, এএস টিভিসহ আরও কিছু সংবাদমাধ্যম খবরটি দিয়েছে। সংবাদমাধ্যমের দাবি, চলতি সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের চারটি ম্যাচ যে দেশগুলোতে হবে, সেই তিন দেশ ইংল্যান্ড, ফ্রান্স ও স্পেনের কর্তৃপক্ষ আইএসের হুমকির খবরটি পেয়েছে। কিন্তু তিন দেশের সরকারেরই বিশ্বাস, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণেই আছে।

এদিকে আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল-আজাইম আজ সামাজিক যোগাযোগমাধ্যমে চ্যাম্পিয়নস লিগে হামলার হুমকির বিষয়টি নিয়ে একটি পোস্ট করে। সংগঠনটির পক্ষ থেকে পোস্টারের মতো একটি ছবি প্রকাশ করে এক্সসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে কালো পোশাক পরে একে-৪৭ রাইফেল নিয়ে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের চারটি ভেন্যুর নাম লেখা-এমিরেটস স্টেডিয়াম, পার্ক দে প্রিন্সেস, মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বার্নব্যু। ছবিটির ওপরে একটি ক্যাপশনও লেখা আছে, ‘সবাইকে হত্যা করো।’

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম দিনে লন্ডনে আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক আর্সেনাল-বায়ার্ন। এছাড়া সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। অন্য দুটি ম্যাচ আগামীকাল। স্পেনের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে আতলেতিকো মাদ্রিদের অতিথি হয়ে যাবে বরুসিয়া ডর্টমুন্ড আর পিএসজির মাঠ পার্ক দ্য প্রিন্সেসে যাবে বার্সেলোনা।

এই ম্যাচগুলো দেখতে বিশ্বের নানা প্রান্ত থেকে হাজার হাজার সমর্থক ভিড় করবে। যদিও এই তিন দেশের সরকার আশ্বাস দিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সবাই চাইবে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা যেন না ঘটে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :