চেলসির বিপক্ষে মেসির দুই অনন্য রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৮, ১১:৪৭ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ১০:২৭

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ফিরতি লেগে বুধবার লিওনেল মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে চেলসিকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা। পাশাপাশি ফুটবলের এই রাজপুত্র করেন দুই অনন্য রেকর্ড। এদিন শততম গোল করার সাথে করেন ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল করার রেকর্ড।

ঘরের মাঠে চেলসির বিপক্ষে মাঠে নামার আগে শততম গোল থেকে দুই পিছিয়ে ছিলেন লিওনেল মেসি। ম্যাচের শুরুতেই জোড়া গোল করে এই মাইলফলক ছোঁয়ার পাশাপাশি দলকে নিয়ে গেছেন শেষ আটে। তবে শততম গোলের মাইলফলকের আলোচনা ছাপিয়ে মূল আলোচনার বিষয় হয়ে দাড়ালো ক্যারিয়ারের দ্রুততম গোলের রেকর্ড।

গতকাল ম্যাচ শুরুর দুই মিনিট আট সেকেন্ডেই লুইস সুয়ারেজর বাড়ানো বল ডান পায়ের কৌশলী শটে জালে পাঠান এই তারকা। আর এটাই ছিল আর্জেন্টিনা এবং বার্সেলোনার জার্সিতে মেসির সবচেয়ে দ্রততম গোল। এত কম সময়ে আর কখনো গোল করতে পারেননি তিনি। ক্যারিয়ারে সব মিলিয়ে ৬০০ গোল করেছেন মেসি।

এর আগের তার দ্রুততম গোলটি ছিল আর্জেন্টিনার হয়ে নাইজেরিয়ার বিপক্ষে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে। তখন করেছিলেন ২ সিনিট ২৬ সেকেন্ডে। আর বার্সেলোনার হয়ে সবচেয়ে দ্রুততম হল ২০১০ সালে। তখন সময় লেগেছিল ২ মিনিট ৩৬ সেকেন্ডে।

(ঢাকাটাইমস/১৫ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :