এনডিসিতে ক্যাপস্টোন কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১৬:৩৫

মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) শুরু হয়েছে জাতীয় নীতিনির্ধারক পর্যায়ের বার্ষিক ক্যাপস্টোন কোর্স।

আজ রবিবার সকালে ১২ দিনের কোর্সটি উদ্বোধন করেন এনডিসির কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী। কোর্সটি চলবে আগামী ২ নভেম্বর পর‌্যন্ত।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) গবেষণা কর্মকর্তা মুহাম্মদ শাহাদাৎ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আইএসপিআরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অষ্টম বছরে পদার্পণ করা কোর্সটি ইতিমধ্যে নীতিনির্ধারণী সব পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি কমান্ড্যান্ট চৌধুরী হাসান সারওয়ার্দী তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সব শহীদ মুক্তিযোদ্ধা ও ভাষাশহীদদের প্রতি সম্মান জানান।

চৌধুরী হাসান সারওয়ার্দী জ্ঞান ও পারস্পরিক সৌহার্দ্যের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগিতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।

কোর্সে সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা, প্রয়োগবিদ, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা (মেজর জেনারেল সমপর্যায়), প্রখ্যাত শিক্ষাবিদ, নীতিনির্ধারণী পর্যায়ের জ্যেষ্ঠ চিকিৎসাবিদ ও প্রধান প্রকৌশলী, জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ব্যাংক এবং আর্থিক খাতের নীতিনির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী নেতা, শিল্পপতি, প্রধান নির্বাহী, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, উচ্চ খ্যাতিসম্পন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং অনারারি কনসাল জেনারেলসহ মোট ৩২ জন ফেলো অংশ নিচ্ছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :