মাগুরায় ভেজাল কীটনাশক তৈরির কারখানার সন্ধান

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৮, ২০:৩১

মাগুরার শ্রীপুর উপজেলায় ভেজাল কীটনাশক তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। উপজেলার চৌগাছি গ্রামের মাকরাজ মৃধার বাড়িতে সোমবার রাতে এ কারখানায় অভিযান চালানো হয়। এসময় উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল আলম মহিদকে আটক করে পুলিশ। জব্দ করা হয় কীটনাশক তৈরির উপকরণ ও নকল প্যাকেট জব্দ করা হয়। পরে মঙ্গলবার আটক কাজী মহিদুল আলম মহিদকে আদালতে পাঠায় পুলিশ।

এলাকাবাসী ও পলিশ জানাায়, গোপন সংবাদে সোমবার সন্ধ্যায় এলাকাবাসীর সহায়তায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কানন দারিয়াপুর হাসপাতাল মোড় থেকে ভ্যানবোঝাই প্রায় ১৮০ কেজি ভেজাল কীটনাশক তৈরির কাঁচামালসহ উপজেলার চৌগাছী গ্রামের মাখরাজ ও দারিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল আলমকে আটক করেন। সেখানে তারা গণপিটুনি শিকার হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হলে সেখান থেকে মাখরাজ পালিয়ে যান।

রাতে শ্রীপুর থানার এসআই শাহরিয়ার ও শ্রীপুর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রূপালী বেগম মাখরাজের বাড়িতে অভিযান চালান। এসময় নকল কীটনাশক তৈরির উপকরণ ও নকল প্যাকেটসহ নামিÑদামি কোম্পানির মোড়ক, সিনজেনটার ভিরতাকো, অটো ক্রপ কেয়ারের রোভরাল, কেয়ার এগ্রো কেমিক্যালসের মামবেন ও বায়ারের ৪৫০ প্যাকেট নকল ওষুধসহ ১৯৬ কেজি কাঁচা মাল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি ৪২ লাখ টাকা বলে কীটনাশক ব্যবসায়ীরা জানান।

মঙ্গলবার শ্রীপুর উপজেলা কৃষি অফিসার আতিকুল ইসলাম মাখরাজ মৃধা, কাজী মহিদুল আলম, জয়নাল মৃধা, মতিন মোল্যা ও মাহফুজা বেগমকে আসামি করে মামলা করেছেন। পুলিশ আটক মহিদুল আলমকে আদালতে পাঠালে জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মৌলভীবাজারে র‍্যাবের অভিযানে অস্ত্র ও মাদকসহ ব্রিটিশ নাগরিক গ্রেপ্তার

চোখের সামনে দেবে গেল চাঁদপুর শহর রক্ষা বাঁধ

রেমালে বিধ্বস্ত কুয়াকাটার কলাপাড়া, উপকূলে মানুষের আহাজারি 

লক্ষ্মীপুরে রেমালের তাণ্ডবে বসতঘর চাপা পড়ে শিশুর মৃত্যু

এবারও ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে সাতক্ষীরাকে বাঁচালো সুন্দরবন

রাঙ্গাবালীতে রেমালের হানায় নিম্নাঞ্চল প্লাবিত, একজনের মৃত্যু

খুলনায় পাউবোর বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকে পড়েছে পানি

লক্ষ্মীপুরে রেমালের তাণ্ডবে বিধ্বস্ত ঘরবাড়ি ও গাছপালা

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, বোনকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ভাইয়ের

ছিনতাইকারীদের উপদ্রব ঠেকাতে সড়কের ঝোপ পরিষ্কারে স্বেচ্ছাসেবক লীগ নেতা

এই বিভাগের সব খবর

শিরোনাম :