মেসি-দেম্বেলের গোলে কোয়ার্টারে বার্সা

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ১২:০১

জোড়া গোলের দেখা পেলেন উসমান দেম্বেলে। জালের দেখা পেলেন ছন্দে থাকা লিওনেল মেসিও। আর তাতেই লেভান্তেকে উড়িয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলো বার্সেলোনা।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এরআগে প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি। ফিরতি লেগে হারের আশঙ্কা ছিল। তবে দেম্বেলে আর মেসি যুগলে সেই শঙ্কার মেঘ কাটিয়ে বড় জয়ে শেষ আট নিশ্চিত করে স্বাগতিকরা। দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানের অগ্রগামিতায় কোয়ার্টারের টিকিট পায় বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলের আধিপত্য রাখে বার্সা। টানা আক্রমণে ১৫তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় তারা। কিন্তু লিওনেল মেসির করা ফ্রি-কিক ঠেকিয়ে লেভান্তেকে রক্ষা করেন গোলরক্ষক।

প্রথম গোলের দেখা পেতে বার্সাকে অপেক্ষা করতে হয় ৩০তম মিনিট পর্যন্ত। প্রতিপক্ষের ভুলে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে দলের হয়ে প্রথম গোলটি করেন দেম্বেলে। তার এক মিনিটের মাথায় আবারও জালের দেখা পেয়ে যান দেম্বেলে। মেসির পাস পেয়ে ডি-বক্স ধরে আগালে প্রথম শট ঠিকমত নিতে পারেননি তিনি। পা দিয়ে ফেরানো চেষ্টায় থাকেন গোলরক্ষক, কিন্তু পরের ছোঁয়াতেই বল ঠিকানায় পাঠিয়ে দেন এই ফরাসি ফরোয়ার্ড।

৪৩তম মিনিটে হ্যাটট্রিক করার সুযোগ আসে দেম্বেলের সামনে। কিন্তু বল কাছে পেয়েও সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ফরাসি তারকা।

২-০ তে প্রথমার্ধ শেষ হওয়া বার্সার ব্যবধান তিনগুন করেন মেসি। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে দেম্বেলের বাড়ানো বল কিছু এগিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যে পাঠান এই আর্জেন্টাইন তারকা।

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠা বাকি দলগুলো হলো রিয়াল মাদ্রিদ, গেতাফে, রিয়াল বেতিস, সেভিয়া, ভালেন্সিয়া, জিরোনা ও এস্পানিওল।

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :