সোহরাওয়ার্দীতে আগুন: শিশু নিহত

কাজী রফিক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:২৯ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০৬

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগার ঘটনায় সাত মাস বয়সী শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির নাম তরিকুল। সে হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিল। 

ঘটনার বর্ণনা দিয়ে শিশুটির বাবা তারা মিয়া মুন্সি ঢাকাটাইমসকে জানান, হাসপাতালে আগুন লাগার পর সবাই ছুটতে শুরু করে। হাসপাতাল ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় যে যার মত হাসপাতাল থেকে বের হয়ে যান। ঘটনার সময় ডাক্তার বা নার্স কাউকে দেখা যায়নি।

এ অবস্থায় তারাও তাড়াহুড়ো করে শিশুটিকে নিয়ে বের হয়ে গেলে তার মৃত্যু হয়।

তারা মিয়ার ভাষ্য, 'আমরাও তাড়াহুড়া কইরা অক্সিজেন খুইলা বাচ্চারে নিয়া বাইরে আসি। আইনা কেয়ার হাসপাতালে নেই। ঐখানে নিয়া অক্সিজেন লাগানোর পর আমার বাচ্চাডা মারা যায়।'

শিশুটির পরিবারের সদস্যরা জানান, শুক্রবার শরীয়তপুর থেকে চিকিৎসার জন্য তাকে এখানে ভর্তি করা হয়। শিশুটি ১১ নম্বর শিশু ওয়ার্ডের ২৬ নম্বর বেডে চিকিৎসাধীন ছিল।

একই ঘটনা বর্ণনা করেন শিশুটির মা ও স্বজনরা। মা সালমা বেগম জানান, অক্সিজেন কিভাবে খুলতে হবে আর কিভাবে লাগাতে হবে তা হাসপাতালের নার্সরা তাকে আগে শিখিয়েছিলেন।

শিশুটিকে মৃত অবস্থায় আনা হয়েছিল বলে জানান কেয়ার হাসপাতালের মহাব্যবস্থাপক মো. আবদুল্লাহ খান । বলেন, “শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছিল। আগুন লাগার পর অক্সিজেন মাস্ক খুলে তাকে আনা হয়েছিল। আমরা তাকে ডেড হিসেবে পেয়েছিলাম।”

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হাসপাতালের নতুন ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে দমকল বাহিনীর ১৪ ইউনিটের চেষ্টায় রাত পৌনে নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :