কুমিল্লায় হাসপাতালে আগুন, দগ্ধসহ আহত ১০

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪২ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২৯

কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় মুন হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে দুজন দগ্ধসহ অন্তত দশজন আহত হয়েছেন। 

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগে এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নেন।

আগুনে দগ্ধরা হলেন- প্যাথলজি বিভাগের মাকছুদা আক্তার ও শংকরী নামের একজন আয়া। আর ঘটনার পর হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত আটজন আহত হয়েছেন। 

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই হাসপাতালের ৯ম তলার শিশু ওয়ার্ড সংলগ্ন প্যাথলজি বিভাগের একটি কক্ষ থেকে ধোঁয়া বের হচ্ছিল। মুহূর্তেই ওই ল্যাবের দরজা-জানালার পর্দায় আগুন ধরে যায় এবং এতে ওই বিভাগের ল্যাবের কিছু যন্ত্রপাতি বিনষ্ট হয়। এ সময় ওই ল্যাবে থাকা স্টাফ মাকছুদা আক্তারের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়। এ ঘটনায় হাসপাতালের ৯ম তলা থেকে হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নীচে নামতে গিয়ে আরও কয়েকজন আহত হয়েছেন। 

এদিকে আগুনের ফলে রোগী ও স্বজনদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে অনেক রোগী ও রোগীর সাথে থাকা লোকজন বাইরে ছুটে আসেন। পুলিশ অল্প সময়ের জন্য মুন হাসপাতালের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়। ভর্তি থাকা অনেক রোগীর স্বজনরা হাসপাতালে ছুটে আসনে।

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলমগীর হোসেন জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় একজন নার্স গুরুতর দগ্ধ হয়েছেন। অগ্নিকা-ের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে  হাসপতাল কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোন বক্তব্য দেননি। পরে ফোনে বক্তব্য নেওয়ার জন্য যোগাযোগ  করে ও বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :