বাগেরহাটে পাঁচ উপজেলা চেয়ারম্যান বিজয়ের পথে

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০১৯, ২২:০২ | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৯, ২২:০১

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বাগেরহাটের নয় উপজেলার মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগ দলীয় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। অন্যদিকে একটি উপজেলাতে পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যানও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

বুধবার যাচাই-বাছাই শেষে এসব প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে স্থানীয় নির্বাচন কমিশন। এখন শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে তাদের বিজয়ী ঘোষণার অপেক্ষা মাত্র। ৩১ মার্চ এসব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

তারা হলেন, বাগেরহাট সদরে জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দীন, কচুয়ায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম মাহফুজুর রহমান, রামপালে যুবলীগ নেতা শেখ মোয়াজ্জেম হোসেন, মংলা উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি মো. তাহের হাওলাদার এবং শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দীন আকন। এরমধ্যে কচুয়ার এস এম মাহফুজুর রহমান ও শরণখোলার কামাল উদ্দীন আকন তৃতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। আর মংলার আবু তাহের হাওলাদারের হবে এটি দ্বিতীয় মেয়াদ। বাগেরহাট সদর উপজেলায় যুবলীগ নেতা সরদার নাসির উদ্দীন ও রামপালের যুবলীগ নেতা শেখ মোয়াজ্জেম হোসেন এর আগে ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে, ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মোস্তাহিদ সুজা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী তহুরা খানমের বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, বুধবার যাচাই-বাছাই শেষে পাঁচ চেয়ারম্যান প্রার্থী এবং দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে। এদের বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা নির্বাচিত হতে চলেছেন। আগামী ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :