‘কমিউনিটি এগিয়ে নিয়ে যেতে মিডিয়ার ভূমিকা গুরুত্বপূর্ণ’

এ, ‌কে, মামুন, ফ্রান্স
 | প্রকাশিত : ২৩ মে ২০১৯, ২২:০৮

ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটি গঠন ও এগিয়ে নিয়ে যেতে মিডিয়ার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

সোমবার ফ্রান্সে বাংলা গণমাধ্যমকর্মীদের সংগঠন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি বলেন, দূতাবাস ও কমিউনিটির সাথে সম্পর্ক স্থাপনে ফ্রান্সের বাংলা মিডিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, সেইসাথে ফ্রান্সে বসবাসরত প্রবাসীদের দূতাবাস সংশ্লিষ্ট ও তাদের প্রয়োজনীয় তথ্যও তারা প্রচার করছে যা দূতাবাসের জন্য সহায়ক ভূমিকা হিসেবে কাজ করছে।

ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের কথা উল্লেখ করে তিনি বলেন, এই সংগঠনটি দীর্ঘদিন থেকে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নানা সমস্যা তুলে ধরার পাশাপাশি কল্যাণমূলক কাজও করছে।

সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবুর পরিচালনায় ও এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এমএ কাশেম।

আরো ছিলেন- ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা সুনাম উদ্দিন খালিক, সালেহ আহমদ চৌধুরী, সহ-সভাপতি ফয়সাল ইকবাল হাসমি, যুগ্ম সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েছ, ইপিবির কেন্দ্রীয় সহ-সভাপতি আশরাফুল ইসলাম, ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আরমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু, আলী আহমদ জুবের, সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন, কুলাউড়া ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হাসান সিরাজ, এমএ মিহির, জাতীয় পার্টি ফ্রান্সের সভাপতি কে এম আলমগীর, সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ, বাংলা অটো স্কুল ফ্রান্সের পরিচালক হোসেন মোহাম্মদ প্রমুখ।

আলোচনা শেষে ইফতার পূর্ব মোনাজাতে বিশ্ব মুসলিমের শান্তি সমৃদ্ধি ও দেশের উন্নতি কামনা করা হয়।

ইফতার পরবর্তী আলোচনায় রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও ব্যবসায়িক সম্ভাবনা ও অন্যান্য বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্ন শুনেন এবং এ সকল বিষয় নিয়ে আলোচনা করেন।

ইফতার ও দোয়া মাহফিলে এ সময় আরো ছিলেন- প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহির, সহ-সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী, আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন, সহ-সাধারণ সম্পাদক কবি আব্দুল আজিজ সেলিম, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক আবুল কালাম মামুন, প্রচার সম্পাদক রেজাউল করিম, ধর্ম সম্পাদক মোস্তফা উদ্দিন, সদস্য হাসান আহমদ, লোকমান আহমদ আপন, রুহুল আমিন, সালাহ উদ্দিন খোকন প্রমুখ।

ইফতার মাহফিলে দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত