ওয়ার্নারের সেঞ্চুরির পরও হারল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০১৯, ০৪:০৮ | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯, ০২:৩০

বিশ্বকাপে শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরির পরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ রানে হেরেছে অস্ট্রেলিয়া। অবশ্য এর আগেই অজিরা সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল। লিগ পর্বের সব ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে অ্যারোন ফিঞ্চের দল।

দ্বিতীয় হওয়ায় সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে অজিরা। অন্য সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। অন্যদিকে, এই ম্যাচে জিতলেও সেমিতে খেলতে পারবে না দক্ষিণ আফ্রিকা। ৭ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে থেকে তারা বিশ্বকাপ মিশন শেষ করল।

এদিন দক্ষিণ আফ্রিকার দেয়া ৩২৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ৩১৫ রান সংগ্রহ করে অলআউট হয় অস্ট্রেলিয়া। দলের পক্ষে ওপেনার ডেভিড ওয়ার্নার ১২২ রান করেন। ৬৯ বলে ৮৫ রান করেন আলেক্স ক্যারি। এই দুই ব্যাটসম্যান ছাড়া কেউ উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে ইমরান তাহির ১টি, কাগিসো রাবাদা ৩টি, ডোয়াইন প্রিটোরিয়াস ২টি, ক্রিস মরিস ১টি ও আন্দিল ফেলুকায়ো ২টি করে উইকেট শিকার করেন।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরি এবং ডুসেন ও ডি ককের হাফ সেঞ্চুরির উপর ভর করে অস্ট্রেলিয়াকে ৩২৬ রানের বড় টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৫ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

দলের পক্ষে অধিনায়ক ফাফ ডু প্লেসিস ১০০ রান করেন। ওয়ানডেতে এটি তার ১২তম সেঞ্চুরি। ৫২ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। ৯৫ রান করেন রাসি ভ্যান ডের ডুসেন। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ২টি, মিচেল স্টার্ক ১টি, জ্যাসন বেহরেনডর্ফ ১টি ও নাথান লায়ন ২টি করে উইকেট শিকার করেন।

দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নেমে দলীয় ৭৯ রানে প্রথম উইকেট হারায়। ফিরে যান ওপেনার এইডেন মার্করাম। দলীয় ১১৪ রানে ফেরেন অপর ওপেনার কুইন্টন ডি কক। দুই ওপেনারকেই ফেরান অজি স্পিনার নাথান লায়ন। এরপর ১৫১ রানের জুটি গড়েন ফাফ ডু প্লেসিস ও ডুসেন। সেঞ্চুরি করে দলীয় ২৬৫ রানে আউট হয়ে যান ডু প্লেসিস। এরপর জেপি ডুমিনি নেমে মাত্র ১৪ রান করে আউট হন। ৪৯তম ওভারে স্টার্কের বলে বোল্ড হয়ে ফিরে যান প্রিটোরিয়াস। ইনিংসের শেষ বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ হন ডুসেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১০ রানে জয়ী দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা ইনিংস: ৩২৫/৬ (৫০ ওভার)

(এইডেন মার্করাম ৩৪, কুইন্টন ডি কক ৫২, ফাফ ডু প্লেসিস ১০০, রাসি ভ্যান ডের ডুসেন ৯৫, জেপি ডুমিনি ১৪, ডোয়াইন প্রিটোরিয়াস ২, আন্দিল ফেলুকায়ো ৪*; মিচেল স্টার্ক ২/৫৯, জ্যাসন বেহরেনডর্ফ ১/৫৫, নাথান লায়ন ২/৫৩, প্যাট কামিন্স ১/৬৬, স্টিভেন স্মিথ ০/৫, মার্কাস স্টয়নিস ০/১৯, গ্লেন ম্যাক্সওয়েল ০/৫৭)।

অস্ট্রেলিয়া ইনিংস: ৩১৫ (৪৯.৫ ওভার)

(ডেভিড ওয়ার্নার ১২২, অ্যারোন ফিঞ্চ ৩, উসমান খাজা ১৮, স্টিভেন স্মিথ ৭, মার্কাস স্টয়নিস ২২, গ্লেন ম্যাক্সওয়েল ১২, আলেক্স ক্যারি ৮৫, প্যাট কামিন্স ৯, মিচেল স্টার্ক ১৬, জ্যাসন বেহরেনডর্ফ ১১*, নাথান লায়ন ৩; ইমরান তাহির ১/৫৯, কাগিসো রাবাদা ৩/৫৬, ডোয়াইন প্রিটোরিয়াস ২/২৭, ক্রিস মরিস ১/৬৩, তাবরাইজ শামসি ০/৬২, আন্দিল ফেলুকায়ো ২/২২, জেপি ডুমিনি ০/২২)।

ম্যাচ সেরা: ফাফ ডু প্লেসিস (দক্ষিণ আফ্রিকা)।

(ঢাকাটাইমস/৭ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :