এরশাদের আসনে সমঝোতার আভাস কাদেরের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪১

এরশাদের আসনে উপনির্বাচনে মহাজোটের শরিক জাতীয় পার্টি ‘চাইলে’ আওয়ামী লীগের প্রার্থী প্রত্যাহারের বিষয়টি ‘বিবেচনা করা যেতে পারে’ বলে আভাস দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনটি আওয়ামী লীগ এবারও জাতীয় পার্টিকে ছেড়ে দেবে কি-না সাংবাদিকের প্রশ্নে বৃহস্পতিবার কাদের একথা বলেন।

বনানীর সেতু ভবনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘রংপুরের আসনটি আসলে জোটের নিয়ম অনুযায়ী জাতীয় পার্টির ছিল, এরশাদ সাহেবের আসন।’

‘এখন জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের আসনে। এখন তারা আলাদাভাবে নির্বাচনে আসলে আসতে পারে, সেটা তাদের ব্যাপার। আর যদি জোটগতভাবে আমাদের কাছে আসনটি চায় তখন আমরা বিবেচনা করব। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত না আলোচনা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।’

অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি এখনও এ বিষয়ে কোনো আলোচনা করেনি এবং কোনো সিদ্ধান্তও হয়নি বলে জানান সড়ক ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা কাদের।

তবে সম্প্রতি জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ আসন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার জন্য তারা ‘কিছুটা আলাপ আলোচনা’ করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন।

চলমান একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদ গত ১৪ জুলাই মারা যান। ফলে রংপুর-৩ আসনটি শূন্য হয়। এ আসনে উপনির্বাচনে ৫ অক্টোবর ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত