শান্তর পর লিটনের বিদায়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩২ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৩

শান্তর পর ফিরলেন আরেক ওপেনার লিটন দাস। ষষ্ঠ ওভারে এমপোফুর বলে দুর্দান্ত ক্যাচটি নিয়েছেন মাদজিভা। ফেরার আগে ২২ বলে ৩৮ রান করেছেন লিটন। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নেমে ৯ বলে ১১ রান করে সাজঘরে ফিরে গেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। দলীয় ৪৯ রানে বোলার জারভিসের হাতেই ক্যাচ হয়েছেন তিনি।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আজ টস জিতে ব্যাট করছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিব আল হাসানদের সংগ্রহ ১১ ওভারে ৩ উইকেটে ৯৩ রান। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হলো নাজমুল হোসেন শান্তর। এছাড়া অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন লেগস্পিনার আমিনুল ইসলাম। একাদশে সুযোগ পেয়েছেন পেসার শফিউল ইসলাম।

প্রথম দুই ম্যাচ শেষে স্কোয়াড থেকেই বাদ পড়েছেন সৌম্য সরকার। এছাড়া আজকের ম্যাচে একাদশ থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম ও সাব্বির রহমান। অন্যদিকে, সাতারা ও আরভিনকে বসিয়ে মুতুম্বামি ও এমপোফুকে একাদশে নিয়েছে জিম্বাবুয়ে।

সিরিজে দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। জিম্বাবুয়ের সাথে এর আগেরবারের দেখায় ৩ উইকটে জিতেছিল বাংলাদেশ। আর আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরেছিল টাইগাররা। অন্যদেকে, বাংলাদেশের বিপক্ষে হারের পর ৩ আফগানদের কাছে ২৮ রানে হেরেছিল হ্যামিলটন মাসাকাদজার দল।

আজ যদি বাংলাদেশ জয় পায় তাহলে ফাইনালে উঠে যাবে। সেই সাথে ফাইনালে উঠবে আফগানিস্তান। আর বিদায় নিবে জিম্বাবুয়ে। তাই ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে চাইলে এই ম্যাচে জয় পাওয়াটা জিম্বাবুয়ের জন্য গুরুত্বপূর্ণ।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :