স্ত্রীর যৌতুকের মামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে আদালতে তলব

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৮:১৮

চট্টগ্রামের জেলা প্রশাসক কার্যালয়ের কর্মরত এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে যৌতুক আইনে মামলা করেছেন তার স্ত্রী।

মামলার আসামি ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নাম মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেল। মামলা দায়েরকারী তার স্ত্রী ফারজানা খানম রিনি (২৫)। তিনি একটি বেসরকারি বিশ^বিদ্যালয় থেকে সম্প্রতি এলএলবি ডিগ্রি নিয়েছেন।

সোমবার সকালে ঢাকা সিএমএম আদালতে ফারজানা খানম রিনি এই মামলা করেন।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম অভিযোগের ওপর বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগ আমলে নিয়ে আগামী ২৯ জানুয়ারি ওই নির্বাহী ম্যাজিস্ট্রেকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলাটি দায়ের করা হয় বলে জানান বাদীর আইনজীবী কাওসার আহম্মেদ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী ও আসামির দীর্ঘদিনের পরিচয় ও প্রেমের পরিণতি হিসেবে গত ২০ সেপ্টেম্বর তাদের বিয়ে হয়। প্রেম করে বিয়ে করায় আসামি বাদীকে বিয়ের কথা গোপন রাখতে বলেন এবং পরবর্তী সময়ে পারিবারিকভাবে সবার সম্মতিক্রমে সামাজিক মর্যাদা প্রদান করে বাদীকে তুলে নেবেন বলে জানান। তারা দাম্পত্য জীবন অতিবাহিত করাকালে আসামি বাদীর বাবার বাড়ি থেকে যৌতুক বাবদ নগদ ৫০ লাখ টাকা, একটি ফ্ল্যাট, একটি নতুন প্রাইভেটকার ও ৩০ ভরি স্বর্নালংকার এনে দিতে বলেন। আর এর জন্য বাদীকে চাপ প্রয়োগ ও মানসিক নির্যাতন করতে থাকেন। বাদীর পরিবারের যৌতুক দেয়ার ক্ষমতা নেই মর্মে জানালে আসামি বাদীকে নিয়ে সংসার করবেন না বলে জানান।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :