করোনায় আক্রান্তদের পাশে পোগবা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২০, ০৯:৩৪

দৃষ্টান্ত স্থাপন করলেন পল পোগবা। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার সোশ্যাল নেটওয়ার্কে তহবিল গঠনের উদ্যোগ নিলেন। তহবিল, ইউনিসেফের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত শিশুদের চিকিৎসায় সাহায্য করতে।

রবিবারই সাতাশ বছর বয়স হলো পোগবার। জন্মদিনে সোশ্যাল নেটওয়ার্কে সাহায্যের আবেদন করে লিখলেন, ‘করোনাভাইরাসের সঙ্গে ওদের লড়াইয়ে পাশে দাঁড়ান।’

এখানেই থামেননি পোগবা। জানিয়েছেন, তাঁর লক্ষ্য ইউনিসেফকে প্রায় ২৮ লক্ষ টাকা তুলে দেওয়া। সঙ্গে জানিয়েছেন, লক্ষ্য পূরণ হলে সমপরিমাণ টাকা নিজের থেকেও দান করবেন। যার মানে দাঁড়াচ্ছে, সে ক্ষেত্রে অঙ্কটা দ্বিগুণ হয়ে যাবে।

পোগবা লিখেছেন, ‘মারণ-ভাইরাসের এই স্তরের আগ্রাসনের প্রভাব অকল্পনীয়। বিশেষ করে দরিদ্র মানুষ ও শিশুদের উপর।’ যোগ করেন, ‘আজ আমার জন্মদিন। এটা ভেবে ভাল লাগছে যে আমি নিজে, আমার পরিবার এবং বন্ধুরা সুস্থ আছি। কিন্তু ঘটনা হচ্ছে, বিশ্বের সবাই এই মুহূর্তে সুস্থ নেই। এমন কঠিন একটা সময়ে আমাদের উচিত একতাবদ্ধ থাকা।’

জানা গেছে, পোগবা যে অর্থ তুলতে পারবেন তা দস্তানা, অস্ত্রোপচারের সময় ব্যবহৃত হয় যে মুখাবরণ তা এবং বিশেষ প্রতিরোধকারী চশমা কেনার কাজেও খরচ করা হবে। প্রসঙ্গত, গতবারের জন্মদিনেও বিশুদ্ধ পানির জন্য তহবিল গঠন করে একটা ভাল অঙ্কের অর্থ তুলেছিলেন পোগবা।

(ঢাকাটাইমস/১৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :