কোল্ড ড্রিংকস খেতে বারণ, কিন্তু এর রয়েছে ভিন্ন কেরামতি

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১১:১৩

করোনাভাইরাসের কারণে ঠান্ডা পানীয়তে এখন বেশিরভাগ মানুষ চুমুক দিচ্ছেন না। শরীরের অমঙ্গল যে পানীয় ডেকে আনে, সেই পানীয়ই আবার আপনাকে দুঃসাধ্য সাধন করতে সাহায্য করে। এমন এমন ঘরোয়া কাজে এটি ব্যবহার করা যায়, জানলে অবাক হবেন।

১) প্রত্যেকের বাড়িতে এমন বাসনপত্র নিশ্চয়ই আছে যার পোড়া দাগ কিছুতেই উঠতে চায় না। হাজার মাজলেও বাসনের তলাটা কালোই থেকে যায়। এক্ষেত্রে ঠান্ডা পানীয় অব্যর্থ। অবাক লাগলেও একথা সত্যি। পোড়া বাসনে একটু কোল্ড ড্রিঙ্ক ফেলে কয়েক ঘণ্টার জন্য রেখে দিন। তারপর ধুয়ে নিলেই মিলবে পরিষ্কার চকচকে বাসন। ঠান্ডা পানীয়তে থাকা অ্যাসিডই এই কেরামতি করে দেখায়।

২) বাড়িতে জমিয়ে পার্টি করছেন। এমন সময় বারবিকিউ সস শেষ! এদিকে বাড়ি ভর্তি অতিথি। এমন সময় আপনার ত্রাতা হতে পারে কোল্ড ড্রিঙ্ক। সামান্য কেচাপ ও একটু টাডা মেশালেই বারবিকিউ সস রেডি।

৩) জামায় কালির দাগ মেটাতেও খুব ভাল কাজে দেয় ঠান্ডা পানীয়। পেনের কালি যে জায়গায় লেগেছে সেখানটা একটু কোল্ড ড্রিংকে চুবিয়ে রেখে দিন। তারপর তা সামান্য ঘষে নিয়ে সার্ফ দিয়ে পরিষ্কার করে নিন। দেখবেন কালির দাগ উধাও।

৪) চুল পরিচর্যার ক্ষেত্রেও ঠান্ডা পানীয়র জুড়ি মেলা ভার। শুনতে আজব লাগলেও এ কথা সত্য। এই ধরনের পানীয়তে বাবলস থাকে ফলে তা চুলের জেল্লা বাড়াতে সাহায্য করে।

৫) মোবাইলে এখন ছবি এডিটিংয়ের হাজার অপশন রয়েছে। কিন্তু জানেন কি? নতুন ছবি এককালে ঠান্ডা পানীয়র মাধ্যমেই ‘ভিনটেজ মোড’-এ রূপান্তরিত করা হত। কোল্ড ড্রিংকসের অ্যাসিডই তা করতে সাহায্য করে।

(ঢাকাটাইমস/১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :