মোদিকে টিকা রপ্তানি বন্ধের আহ্বান রাহুল গান্ধীর

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২১, ১৫:৫০

ভারতের বিরোধী দলীয় নেতা এবং কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধী সরকারের কাছে অবিলম্বে কোভিড-১৯ এর টিকা রপ্তানি বন্ধের আহ্বান জানিয়েছেন। ভারতে করোনা সংক্রমণের রেকর্ডের মধ্যে সরকারের কাছে এই আহ্বান জানালেন।

গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভ্যাকসিন রপ্তানি নিয়ে কথা বলেন। তিনি বলেন, ইন্ডিয়ান ভ্যাকসিন রপ্তানিতে কোনো নিষেধাজ্ঞা নেই, তবে আগে দেশের প্রয়োজনে গুরুত্ব দিতে হবে। ভারতে করোনা মহামারীর দ্বিতীয় ওয়েভ চলছে। সর্বশেষ ২৪ ঘন্টায় দেশটিতে ১ লাখ ৩১ হাজার ৯৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭৮০ জনের।

বিদ্যুৎগতিতে করোনার সংক্রমণ ছড়ানোর মধ্যে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠি দিয়ে সাত দফা দাবি জানিয়েছেন। এর মধ্যে অবিলম্বে করোনা ভ্যাকসিন রপ্তানি বন্ধের দাবি রয়েছে। এছাড়া তিনি ভারতের সবার জন্য ভ্যাকসিন উন্মুক্তেরও আহ্বান জানিয়েছেন।

নরেন্দ্র মোদিকে লেখা ওই চিঠিতে রাহুল বলেন, ঐতিহাসিকভাবে ভারত বিশ্বের সর্ববৃহৎ ভ্যাকসিন কর্মসূচির পরিকল্পনা এবং বাস্তবায়নে ব্যাপক অভিজ্ঞতা অর্জন করেছে। কিন্তু বর্তমান করোনাভাইরাস মহামারির মধ্যে গত তিন মাসে দেশের জনসংখ্যার মাত্র এক শতাংশের কম মানুষকে টিকা দেয়া হয়েছে।

এদিকে,বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে নরেন্দ্র মোদি বলেছেন, টিকা নিয়ে চিন্তা করবেন না। সংক্রমণ বাড়লেও ঘাবড়াবেন না। বরং জোর দিন করোনা বিধি পালন এবং পরীক্ষায়। গাছাড়া ভাব একদম নয়। ৪৫ বছরের বেশি বয়সি মানুষের দ্রুত টিকাকরণের লক্ষ্যে আগামী ১১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত রাজ্যে রাজ্যে ‘টিকা উৎসব’ পালন হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :