দুবার এগিয়েও জয় পেল না হাঙ্গেরি, নকআউটে জার্মানি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২১, ১১:৫৭ | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১১:৩২

‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে জার্মানির বিপক্ষে জিতলেই শেষ ষোলোতে জায়গা করে নিত হাঙ্গেরি। বুধবার রাতে জার্মানির মাঠে দুবার গোল করে এগিয়েও গিয়েছিল ১৯৫৪ সালের ফাইনালিস্টরা। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ায় পরের রাউন্ডের টিকেট পেয়েছে জোয়াকিম লোর শিষ্যরাই।

শেষ ষোলোতে জায়গা করে নেয়ার স্বপ্ন নিয়ে খেলতে নামা হাঙ্গেরি বল দখলে জার্মানির থেকে অনেকাংশেই পিছিয়ে ছিল। কিন্তু তারাই ম্যাচের প্রথম গোলের দেখা পায়। ম্যাচের ১১তম মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন হাঙ্গেরির ফরোয়ার্ড অ্যাডাম জালাই। এই গোলের সুবাদে এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা।

দ্বিতীয়ার্ধে ফিরে ৬৬ মিনিটের মাথায় সমতাসূচক গোল করেন কাই হাভার্জ। তবে বেশিক্ষণ থাকেনি সমতা। দুই মিনিটের মধ্যেই ফের লিড নেয় হাঙ্গেরি। এবার স্কোরশিটে নাম তোলেন মিডফিল্ডার আন্দ্রেস স্কাফার।

তবে ম্যাচের ৮৩ মিনিটে টিমো ভেরনারের শট প্রতিহত হওয়ার পর পেয়ে যান বদলি হিসেবে খেলতে নামা গোরেটস্কা। তার শট গোলরক্ষকের পা ছুঁয়ে জালে জড়ায়। উল্লাসে মাতে স্বাগতিকরা। আর ম্যাচ শেষ হয়নি ২-২ গোল ব্যবধানেই।

ফলে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ হয়েছে জার্মানি। আর দুই ম্যাচে ড্র করা হাঙ্গেরি ২ পয়েন্ট নিয়ে থেকে গেল তলানিতেই। অন্যদিকে ৫ পয়েন্ট গ্রুপসেরা ফ্রান্স। আর তিনে থাকা পর্তুগালের সংগ্রহ ৪ পয়েন্ট।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত