চাকরিতে সন্তুষ্টি আছে, প্রথম দিনই ৭৮৪৩৬ টাকা রাজস্ব জমা দিই

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২২, ১৮:০০

তার কোনো মানসিক সমস্যা নেই, বরং চাকরিতে সন্তুষ্টি আছে বলে জানিয়েছেন রেলমন্ত্রীর বিনা টিকিটের আত্মীয়কে জরিমানা করে বরখাস্ত টিটিই শফিকুল ইসলাম। তিনি বলেছেন, চাকরির প্রথম দিনই ৭৮ হাজার ৪৩৬ টাকা রাজস্ব জমা দিয়েছিলেন তিনি।

আজ রবিবার দুপুরে পাকশি বিভাগীয় রেলওয়ে কার‌্যালয়ের চত্বরে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। বিনা টিকিটের ওই তিন যাত্রীর জরিমানার ঘটনায় তদন্ত কমিটির তলবে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয়ে যান শফিকুল।

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে এসি কোচে করে ঈশ্বর্দী থেকে ঢাকা রেলভ্রমণের সময় টিটিই শফিকুলের হাতে ধরা পড়েন তারা। এ সময় তিনি তাদের জরিমানাসহ টিকিট করে দিয়ে সুলভ শ্রেণিতে পাঠান। এর কয়েক ঘণ্টার মধ্যে টিটিই শফিকুলকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ঘটনায় দেশজুড়ে বিপুল সমালোচনার মুখে পাকশী রেল বিভাগের ডিসিও (বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা) নাসির উদ্দিন বলেন, শফিকুল ইসলাম মাদকাসক্ত ও বিকারগ্রস্ত। তিনি হীনমন্যতায় ভোগেন। যাত্রীর সঙ্গে খারাপ আচরণের কারণে তিনি বরখাস্ত হয়েছেন।

ডিসিওর এই মন্তব্যের জবাব আজ দিয়েছেন শফিকুল ইসলাম। তিনি ডিসিওর মন্তব্য নাকচ করে দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমি মাদক সেবন দূরের কথা, বিড়ি-সিগারেটও খাই না।’

চাকরিতে তার সন্তুষ্টি আছে উল্লেখ করে টিটিই শফিকুল ইসলাম বলেন, ‘চাকরির প্রথম দিনই ৭৮ হাজার ৪৩৬ টাকা রাজস্ব জমা দিয়েছিলাম। আমার সহকর্মীরা জানেন, আমি মানসিক বিকারগ্রস্ত কি না! আমি যদি মাদকাসক্ত হতাম তাহলে এত দিন সুনামের সঙ্গে চাকরি করতে পারতাম না।’

বিনা টিকিটের ওই তিন যাত্রীকে লাথি মেরে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুমকির অভিযোগ সম্পর্কে শফিকুল দাবি করেন, এ ধরনের কোনো কথা হয়নি। তাদের মধ্যে ভদ্র ভাষায় কথা হয়েছে।

ওই তিন যাত্রী মন্ত্রীর লোক- এ কথা সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এসিও (উত্তর) নুরুল আলম তাকে জানিয়েছিলেন বলে জানান শফিকুল। তার সঙ্গে পরামর্শ করেই তিনি তাদের টিকিট কাটতে বলেন।

বরখাস্ত হওয়ার বিষয়ে টিটিই শফিকুল বলেন, ট্রেন ঢাকায় পৌঁছানোর আগে রাতেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়। মোবাইল ফোনের বার্তায় তার বরখাস্তের কথা জানতে পারেন তিনি।

এদিকে দেশজুড়ে বিপুল সমালোচনার মুখে টিটিই শফিকুল ইসলামের সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার করা হয়েছে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ সাংবাদিকদের এ কথা জানান।

ওদিকে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা (ডিআরএম) শাহীদুল ইসলাম তার অফিস কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে জানান, রেলমন্ত্রীর তিন আত্মীয়কে জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামকে দায়িত্বে পুনর্বহাল করা হয়েছে। একই সঙ্গে চলবে তদন্তকাজ।

(ঢাকাটাইমস/৮মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএমের কার্যকর ভূমিকা চায় বাংলাদেশ

সুন্দরবনের আগুন পুরোপুরি নিভেছে: পরিবেশ মন্ত্রণালয়

জাহাজে হজযাত্রী পরিবহনের বিষয়টি ‘ইনকারেজ’ করছে না সৌদি: ধর্মমন্ত্রী

জিসিসির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের নবদিগন্ত উন্মোচন

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি নিয়ে আশাবাদী সরকার

জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির

রাষ্ট্রপতির কাছে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন ‘স্মার্ট এনআইডি’ হস্তান্তর

রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএমের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকল্প গ্রহণের আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর

তৃতীয় দিনেও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :