মেহেরপুরে চা দোকানি হত্যায় তিনজনের যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২২, ১৯:৪৯

মেহেরপুরের মুজিবনগরে চা দোকানি লিয়াকত হত্যা মমলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের কাবিদুল খাঁ, মফিদুল ইসলাম খাঁ, জামাত আলী খাঁ।

এ ঘটনায় একই গ্রামের মৃত আবু লায়েস খাঁর ছোট ছেলে খোকন, মৃত আবুল খাঁর ছেলে ভরস খাঁ ও লিয়াকত খাঁকে ১ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

অপর তিন আসামি ওবিদ আলী, মশিউর রহমান ও তাছিরকে বেকসুর খালাস প্রদান করেন বিচারক। রবিবার দুপুরের দিকে অতিরিক্তি জেলা দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৮ জানুয়ারি মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে ছিলো হাটের দিন। এদিন বিকেল সাড়ে ৩টার দিকে ওই গ্রামের রিপন হাটের মধ্যে পাওনা ৪০০ টাকা চাইতে যায় একই গ্রামের জামাত আলী ও খোকার কাছে। এ সময় কথা-কাটাকাটির একপর্যাযের তাদের মধ্যে হাতাহাতি হয়। পরে আসামিরা সেখান থেকে চলে যায়। রিপন হাটেই তার বড় ভাই লিয়াকতের চায়ের দোকানে বেঞ্চে বসে ছিলেন।

কিছুক্ষণ পর আসামিরা ১০/১২ জন অস্ত্র নিয়ে রিপনের ওপর হামলা চালান। এ সময় তার ভাই রিপনকে বাঁচাতে আসলে রামদা দিয়ে তার মাথার ওপর কোপ দেয়। রিপন ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

নিহতের ছেলে ফয়সাল ও ভাই মাবুদ তাকে বাঁচাতে গেলে তাদেরকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়। তাদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক লিয়াকতকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন নিহতের ভাই মোখলেছ বাদী হয়ে মুজিবনগর থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ১২ জনের সাক্ষ্য শেষে বিচারক রোববার সকালে এ মামলার রায় প্রদান করেন।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :