সেরা আটে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ১৬:৪৩

কোপা ডেল রেতে বৃহস্পতিবার রাতের ম্যাচে সেউটাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে ৫-০ গোল ব্যবধানে জিতে সেরা আটে উঠেছে জাভি হার্নান্দেসের শিষ্যরা। ম্যাচে দলের পক্ষে জোড়া গোল করেন রবার্তো লেভানডোস্কি। এছাড়া একটি করে গোল করেন রাফিনহা, আনসু ফাতি ও ফ্রাঙ্ক কেসি।

আলফানসো মুরুবি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আক্রমণ চালায় বার্সেলোনার ফুটবলাররা। পুরো ম্যাচের ৬৫ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয় বার্সা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শটে নিয়েছে সাতটি। আর গোলের দেখা পেয়েছে পাঁচটি।

এদিকে পুরো ম্যাচের কেবল ৩৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে সেউটার ফুটবলাররা। স্পেনের দ্বিতীয় বিভাগের এই ক্লাবটি আক্রমণে কোনো ধারই দেখাতে পারেনি। কেননা পুরো বার্সেলোনার গোলবার বরাবর কোনো শটই নিতে পারেনি ক্লাবটির ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা বার্সেলোনা একের পর এক আক্রমণেও পরও পাচ্ছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। শেষ পর্যন্ত ৪১তম মিনিটে আসে প্রথম গোল। ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রাফিনহার করা গোলে ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় জায়ান্ট ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের খেলায় আরও বেশি আক্রমণাত্মক হয়ে উঠেন বার্সার আক্রমণভাগ। বিরতির পর পঞ্চম মিনিটেই আসে দ্বিতীয় গোল। ব্যবধান দ্বিগুণ করেন পোলিশ তারকা রবার্তো লেভানডোস্কি। আর ৭০ মিনিটে আরসু ফাতি গোল করলে ৩-০ গোল ব্যবধানে এগিয়ে যায় জাভি বাহিনী।

এর ঠিক সাত মিনিট পর রাফিনহার ক্রস থেকে উঁচুতে লাফিয়ে হেড করে জাল কাঁপান কেসি। ব্যবধান ধাড়ায় ৪-০ তে। আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে কাউন্টার অ্যাটাকে ঠাণ্ডা মাথায় নিজের দ্বিতীয় গোল করেন লেভানডোস্কি। এরপর আর কোনো গোল না হলে ৫-০ ব্যবধানে জয় পায় বার্সেলোনা।

এর ফলে অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, অ্যাথলেটি ক্লাব, ওসাসুনা, রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ ও সেভিয়ার সঙ্গে কোয়ার্টার ফাইনালে যোগ দিলো বার্সা।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :