‘আ.লীগকে লাল কার্ড দেখাতে গিয়ে মির্জা ফখরুল শূন্য হাতে ফিরেছেন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০৪

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগকে লাল কার্ড দেখাতে গিয়ে নিজেই শূন্য হাতে ফিরেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকালে রাজধানীর যাত্রাবাড়ি চৌরাস্তা শহীদ শেখ রাসেল পার্কের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের দৈর্ঘ্য কম- প্রস্থ বেড়ে যাচ্ছে। বিএনপির আন্দোলন জোয়ার থেকে ভাটার দিকে যাচ্ছে। বিএনপি যে জোটের মাধ্যমে গঠন করেছে তা ভুয়া। তাদের জনগণ বিশ্বাস করে না।

মির্জা ফখরুলের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপির ছেড়ে দেওয়া ৬টি উপ-নির্বাচনে আজকের ভোট অবাধ-সুষ্ঠু হয়েছে। গণতন্ত্রের বিজয় হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতি ঘোমটা পরা রাজনীতি। ষড়যন্ত্রের রাজনীতি। বিএনপির আন্দোলনে সরকার ভয় পায়নি, উল্টো বিএনপি নিজেরাই ভয় পেয়েছে। বিএনপি ষড়যন্ত্রমূলক সমাবেশ প্রতিরোধ নয়, সর্তক থাকবে আওয়ামী লীগ।

তিনি বলেন, আগামী দ্বাদশ নির্বাচনের আগ পর্যন্ত আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে যাবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা। মাত্র সূচনা করেছি আমরা, খেলা এখনো শুরু করিনি আমরা। বিএনপির সরকার পতনের আন্দোলন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি সবই ভুয়া।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল লাল কার্ড দেখাতে গিয়ে শূন্য হাতে ফিরলেন। সরকার পতন, ৫৪ দল, ২৭ ও ১০ দফা, তত্ত্বাবধায়ক সরকার সবই ভুয়া। বিএনপির হাঁকডাক, লোটাকম্বল, মশার কয়েল, সাত দিন আগ থেকে সমাবেশের প্রস্তুতি সবই ব্যর্থ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর ও দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের সঞ্চালনায় বক্তব্যে রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল (এমপি), মিজবাউর রহমান ভূইয়া রতন, শরফুদ্দিন আহমেদ সেন্টু ও হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও গোলাম সরোয়ার কবির প্রমুখ।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর বিএনপির নানা কর্মসূচি পালন

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফিরোজায় দোয়া মাহফিল

আজিজদের কাহিনি ঢাকতে প্রধানমন্ত্রী অশালীন কথা বলছেন: রিজভী

জিয়াউর রহমানের সমাধিতে পেশাজীবীদের শ্রদ্ধা নিবেদন

বিএনপি নেতা আবু আশফাক কারামুক্ত

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় জিয়ার আদর্শে সংগ্রাম করতে হবে: জাগপা সভাপতি

শুধু ভাষণে নয়, রক্তক্ষয়ী যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে: গয়েশ্বর

সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে জাদুঘরে পাঠিয়েছে: রিজভী 

সরকারের লক্ষ্য দেশকে পরনির্ভরশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা: ফখরুল

জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা নিবেদন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :