থাই গুহা থেকে উদ্ধার সেই ফুটবলারের মুত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৭

২০১৮ সালে থাইল্যান্ডের একটি গুহা থেকে উদ্ধার হওয়া ১২ জনের মধ্যে অন্যতম ডুয়াংপেচ প্রমথেপ নামের কিশোর ফুটবলার যুক্তরাজ্যে মারা গেছেন। ১৭ বছর বয়সী যুবককে রবিবার লিসেস্টারশায়ারে তার আস্তানায় অচেতন অবস্থায় পাওয়া যায় এবং পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মঙ্গলবার তার মৃত্যু হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গত বছরের শেষ দিক থেকে তিনি যুক্তরাজ্যের একটি ফুটবল একাডেমিতে ভর্তি হয়েছিলেন। তিনি থাই ছেলেদের ফুটবল দলের অধিনায়ক ছিলেন। তার দলটি চিয়াং রাই প্রদেশের একটি গুহার গভীরে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে আটকা ছিল।

কীভাবে ওই কিশোরের মৃত্যু হয়েছে তা জানা যায়নি, তবে লিসেস্টারশায়ার পুলিশ জানিয়েছে তার মৃত্যুকে সন্দেহজনক হিসেবে বিবেচনা করা হচ্ছে না। থাইল্যান্ডের প্রতিবেদনে বলা হয়েছে, তিনি মাথায় আঘাত পেয়েছিলেন।

প্রমথেপ গত বছরের আগস্টে ইনস্টাগ্রামে ঘোষণা করেন, তিনি মার্কেট হারবরোর ব্রুক হাউস কলেজ ফুটবল একাডেমিতে যোগদানের জন্য একটি বৃত্তি পেয়েছেন এবং তার স্বপ্ন পূরণ হয়েছে। খবরে তার দলের বাকি সঙ্গীরা আনন্দিত হয়েছিল।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে কিশোর ফুটবল দলের বাকিদের ওপরেও। অনেকেই তাকে নিজেদের অনুপ্রেরণা হিসেবে দেখতেন। তার জন্য বাকি ফুটবলাররাও স্বপ্ন দেখতো। একটি টুইট বার্তায় থাইল্যান্ডে ব্রিটিশ রাষ্ট্রদূত মার্ক গুডিং ‘তার সমস্ত বন্ধুবান্ধব এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।’

প্রমথেপ যুক্তরাজ্যে যাওয়ার আগে চিয়াং মাইয়ের ভাচিরালাই বি স্কুলে পড়াশোনা করেছিলেন। একজন প্রাণখোলা ফুটবল ভক্ত, তিনি চিয়াং মাইয়ের একটি যুব দলের সদস্য ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :