জাল দলিলের মামলায় ২ ভাইসহ ছাত্রলীগ নেতা কারাগারে

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪৫

গাজীপুরে জাল দলিলের মামলায় ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতা ও তার দুই ভাইকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ৪-এর বিচারক মো. নিয়াজ মাখদুম এ আদেশ দেন।

আটককৃতরা হলেন, গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন বাগবাড়ি এলাকার লাবিব উদ্দিন সরকারের ছেলে আবিদ হাসান সরকার লিমন ও মো. সায়মন সরকার এবং তাদের চাচাতো ভাই একই এলাকার মো. হাজি রহমান সরকারের ছেলে মো. নবু সরকার ওরফে উজ্জ্বল সরকার।

এদের মধ্যে সায়মন সরকার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি ও মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি।

জানা গেছে, ২০১৯ সালে গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন সুরাবাড়ি মৌজার ১০০ শতাংশ জমির মালিক আনোয়ার হোসেনকে ভুয়া দাতা সাজিয়ে ঢাকা উত্তরার ১১ নম্বর সেক্টরের গোলাম মোস্তফার ছেলে নাসিরের নামে রেজিস্ট্রি করা হয়। পরে ২০২১ সালে নাসির লোকজন নিয়ে জমি দখল করতে যান। এ সময় জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেন বিষয়টি জানতে পেরে আদালতে মামলা দায়ের করেন। পরবর্তীতে নাসির বায়নাপত্র দলিল দিয়ে আবিদ হাসান সরকার লিমনদের কাছে জমিটি রেজিস্ট্রি করে দেন।

এদিকে আদালত জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেনের টিপসই নিয়ে সত্যতা যাচাইয়ের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেন। এ সময় সিআইডির তদন্তকালে সাফ কবলা দলিলে উল্লেখিত দাতার টিপসই ভুয়া প্রমাণিত হয়।

আইনজীবী মো. হারুন অর রশীদ জানান, সিআইডির তদন্ত কর্মকর্তা গত ১৫ জানুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করেন। রবিবার বিবাদী পক্ষের তিনজন মামলার জামিন নিতে আদালতে হাজির হন। বিচারক আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :