ছিলেন ৮৫! কোন মন্ত্রে ৩২ কেজি ওজন ঝরালেন ভূমি?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২৩, ১২:৪৫ | প্রকাশিত : ০১ মার্চ ২০২৩, ১২:৩১
ছবিতে অভিনেত্রী ভূমি পেডনেকরের আগের ও বর্তমান অবস্থা

বলিউডের বর্তমান সময়ের প্রতিভাবাণ একজন অভিনেত্রী ভূমি পেডনেকর। সাত বছরের ক্যারিয়ারে ‘দম লাগা কে হইশা’, ‘টয়লেট: এক প্রেম কথা’, ‘শুভ মঙ্গল সাবধান ও লাস্ট স্টোরিজ-সহ বেশ কিছু ভালো সিনেমা উপহার দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার মাটির শক্ত করেছেন। জিতেছেন ফিল্মফেয়ার ও জি সিনে অ্যাওয়ার্ডসহ একাধিক পুরস্কার।

তবে এই নায়িকাকে যারা প্রথম দিকে দেখেছেন, বর্তমান ভূমিকে দেখলে তাদের চোখ কপালে উঠতে বাধ্য। ২০১৫ সালে ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘দম লাগা কে হইশা’তে কাজ শুরুর আগে অভিনেত্রীর ওজন ছিল ৭০ কেজি। এরপর সিনেমার চরিত্রের খাতিরে তাকে আরও ১৫ কেজি ওজন বাড়াতে হয়। ভালো-মন্দ খেয়ে নায়িকার ওজন গিয়ে দাঁড়ায় ৮৫ কেজিতে!

কিন্তু বর্তমানে ভূমির ওজন কত জানেন? মাত্র ৫৩ কেজি! অভিনেত্রী ওজন ঝরিয়েছেন ৩২ কেজি। তাও মাত্র এক বছরে এই অসাধ্য সাধন করেছেন বলিউড নায়িকা। তার বর্তমান আবেদনময়ী ফিগারে বুঁদ আট থেকে আশি। কিন্তু কোন মন্ত্রে এত কম সময়ে ৩২ কেজি ওজন ঝরালেন ভূমি? সম্প্রতি সেটাই খোলাশা করেছেন নায়িকা।

ভূমির সাম্প্রতিক একটি সাক্ষাৎকার থেকে জানা গেছে, খেতে খুবই ভালোবাসেন তিনি। তাই ওজন কমানোর জন্য ডায়েট থেকে ঘি, মাখন, ঘোল কিছুই বাদ দেননি। শুধু চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছিলেন। আর ডায়েটে কার্বোহাইড্রেটের পরিমাণের উপর রাশ টেনেছিলেন তিনি।

ভূমি বলেন, ওজন কমানোর জন্য তিনি কখনো পুষ্টিবিদের সাহায্য নেননি। খাবারের বিষয়ে মায়ের প্রচুর জ্ঞান আর গুগলের ভরসাতেই ওজন কমেছে তার। ওজন ঝরানোর জন্য ভূমি নিয়মিত ৭ লিটার পানি খেতেন। সারা দিনে বিভিন্ন ধরনের ‘ডিটক্স ওয়াটার’-এ চুমুক দিতেন। লেবুর রস, পুদিনা পাতা, শশা কুচি আর পানি দিয়ে সহজেই বানিয়ে ফেলা যায় ‘ডিটক্স ওয়াটার’।

ভূমির ওজন ঝরানোর ডায়েট প্ল্যান

এই অভিনেত্রী সকালে পান করেন এক গ্লাস উষ্ণ পানি কিংবা ডিটক্স ওয়াটার। আধ ঘণ্টা পরে মুইশলির সঙ্গে সব রকম বীজ মিশিয়ে স্কিমড দুধ দিয়ে খান। সকালের নাস্তায় একটা পাউরুটি, দুটি ডিমের সাদা অংশের অমলেট আর এক বাটি ফল খান। খাওয়ার এক ঘণ্টা পরে জিমে যান অভিনেত্রী।

দুপুরে বাড়িতে তৈরি রুটি, সবজি আর ডাল খান ভূমি। সঙ্গে অবশ্যই ঘোল কিংবা টক দই থাকে। রান্নায় খুব বেশি তেল পছন্দ করেন না অভিনেত্রী।

রাতের খাবারে এক বাটি স্যালাড, গ্রিলড চিকেন কিংবা টফু কিংবা সব রকম সবজি ভাজা খান ভূমি। কোনো কোনো দিন ভাত, রুটিও থাকে তার ডায়েটে। রাত ৮টার মধ্যেই রাতের খাবার খেয়ে নেন অভিনেত্রী। সারা দিনে কখনো খিদে পেলে হয় আপেল, না হয় পেঁপে খান। মাঝেমধ্যে ড্রাই ফ্রুটস আর গ্রিন টি-ও চলে।

এদিকে, কাজের ক্ষেত্রে ভূমির তিনটি সিনেমা নির্মাণাধীন রয়েছে। প্রথমটি ‘ভূত- পার্ট ওয়ান: দ্য হন্টেড শিপ’। এটি পরিচালনা করছেন ভানু প্রতাপ সিং। দ্বিতীয়টি হলো- ‘ডলি কিটি অউর ওহ চমকতে সিতারে’। এটির পরিচালক অলংকৃতা শ্রীবাস্তব। এখানে ভূমির চরিত্রের নাম কিটি। অন্য সিনেমাটির নাম দুর্গাবতী। এখানে তিনি আছেন নাম ভূমিকায়।

(ঢাকাটাইমস/০১মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :