বগুড়ায় ভ্যানচালক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৩, ১৯:৪৭

বগুড়ার কাহালুতে জুরান আলী সরকার নামে এক ভ্যানচালককে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া আরও সাত আসামিকে এক বছর করে কারাদণ্ড এবং দুজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম রুবাইয়া ইয়াছমিন এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী জহুরুল ইসলাম।

মৃত্যুদণ্ড আসামি হলেন- কাহালুর অঘোর ধোয়াপাড়ার ইউনুস আলী মোল্লা। তিনি হত্যা মামলার এক নম্বর আসামি।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আফজাল হোসেন ফকির, আশরাফুল সরকার, আতাউর রহমান সরকার, সবুজ সরকার, আজিজুল হক রনি, সিরাজুল হক জনি ও সোহাগ শেখ। এরা প্রত্যেকে অঘোর ধোয়াপাড়ার বাসিন্দা।

নিহত ভ্যানচালক জুরান আলী সরকার একই এলাকার বাসিন্দা ও আসামিদের প্রতিবেশী ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জহুরুল ইসলাম বলেন, নিহত ভ্যানচালক জুরান আলীর সাথে আসামিদের পারিবারিকভাবে পূর্বশত্রুতা ছিল। এর জেরে ২০০৭ সালের ১১ নভেম্বর জুরানকে লাঠিসোটা দিয়ে মারধর করেন আসামিরা। এদের মধ্যে ইউনুস আলী লাঠি দিয়ে জুরানের মাথায় আঘাত করেন। এতেই তার মৃত্যু হয়। এ ঘটনায় জুরানের বাবা ছামসুল আলী সরকার বাদী হয়ে কাহালু থানায় একটি মামলা করেন। সাক্ষ্য প্রমাণে হত্যার বিষয়টি উঠে আসায় বিচারক ইউনুস আলীকে মৃত্যুদণ্ড দেন। আর সাতজনকে ১৪৩ ও ৩২৩ এই দুই ধারায় এক বছরের সাজা দেয়া হয়। এ ছাড়া মেহেরুন বেগম ও বেলী খাতুনকে বেকসুর খালাস দেন বিচারক।

আইনজীবী জহুরুল ইসলাম আরো বলেন, রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগারে নিয়ে যায় পুলিশ।

এই হত্যা মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন রেজাউল করিম মন্টু।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :