ভালুকায় ভবঘুরে মানসিক প্রতিবন্ধীর জন্মদিনের আয়োজন করলেন সাংবাদিক সুমন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৩, ২৩:০৪

মানসিক প্রতিবন্ধী লাভলী আক্তার। অস্পষ্ট ভাষায় কথা বলে। বাবা-মা বা বাড়ির হদিস কেউই বলতে পারে না। ময়মনসিংহের ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় থাকে প্রায় ২০ বছর ধরে আছেন। স্থানীয় সাংবাদিক ভালুকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমনকে আব্বা বলে ডাকেন তিনি।

পেশায় লাভলী বাসস্ট্যান্ডের একটি খাবার হোটেলে কাজ করেন। এ কাজেও তার কোন নিয়ম-নীতি নেই। যখন মন চায়, তখনই কাজ করেন। বাকি সময় ঘোরাঘুরি ও স্থানীয় বিএনপি অফিসে বসে সময় কাটান। লাভলী বিএনপির কট্টর সমর্থক। বিএনপির কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের সব সভা-সমাবেশে অংশগ্রহণ করেন।

কিছুদিন ধরে মানুষের জন্মদিন উদযাপন দেখে তারও আক্ষেপ হয় জন্মদিন পালন করার। তার বাবার (সাংবাদিক সুমন) কাছে মাঝে মাঝে জানতে চান- তার জন্মদিন কবে?। সাংবাদিক সুমন তাকে বলেন, ‘কিছুদিন পরই তর জন্মদিন’। হঠাৎ তিনি বেঁকে বসে বলেন- আজই (বুধবার) তার জন্মদিন। কেক কাটতে চান। পরে বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় গণমাধ্যম কর্মী ও ব্যবসায়ীদের উপস্থিতিতে লাভলীর জন্মদিনের আয়োজন করেন সাংবাদিক সুমন।

এ বিষয়ে ভালুকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমন বলেন, লাভলীর ঠিকানা কেউ জানে না। তবে বাসস্ট্যান্ড এলাকায় আছে প্রায় ২০ বছর ধরে। তাকে প্রতিবন্ধী কার্ড করে দেওয়ার পর থেকেই আমাকে আব্বা বলে ডাকে। প্রায় বছরখানেক আমার বাড়িতে ছিল। কিছুদিন পরপর হঠাৎ রেগে যায়। এখন আর সে আমার বাড়িতে থাকে না। তবে তার সব আবদার আমাকে জানায়, আমি চেষ্টা করি তার চাহিদা পূরণ করতে। জন্মদিন পালন করাও এরই একটি অংশ।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :