ভিআইপি বাস নিয়ে দ্বন্দ্বে ঢাকা-বরিশাল রুটের বিএমএফ পরিবহন বন্ধ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৭:৩৫

ঢাকা-বরিশাল রুটের বিএমএফ পরিবহনে ভিআইপি চিহ্নিত বাসের রোটেশন নিয়ে দ্বন্দ্বে এই পরিবহন চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি বরিশাল থেকে মাদারীপুর রুটের অভ্যন্তরীণ সকল বাস চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

রবিবার সকাল থেকেই এই বাসগুলো চলাচল বন্ধ রয়েছে। বিএমএফ পরিবহনের কাউন্টার ও মাদারীপুরের বাস কাউন্টার বন্ধ রয়েছে।

বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদের বাস শ্রমিকরা জানান, বরিশাল জেলা বাস মালিক গ্রুপের নিয়ন্ত্রিত বিএমএফ পরিবহনের ব্যানারে প্রায় ৬৫টি বাসের মধ্যে ৫ বাস মালিক নেতার মালিকানাধীন ভিআইপি চিহ্নিত বাস রয়েছে ৬টি। এই বাসগুলো প্রভাব খাঁটিয়ে যখন যাত্রী সংখ্যা বেশি হয় ঠিক তখনই ঢাকা-বরিশাল রুটে যাত্রী পরিবহন করে। বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে`র দুইটি বাসসহ মোট ৬টি বাস এই বিএমএফ পরিবহনের ভিআইপি সিরিয়ালে চলাচল করে।

এই পরিবহনের ব্যানারে চলাচলকারী বাসগুলোর মধ্যে মাদারীপুর ও ফরিদপুরের বাস মালিকরাও রয়েছে। এই ভিআইপি সিরিয়াল নিয়ে দ্বন্দ্বে শনিবার রাত ১১টার দিকে মাদারীপুরে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সদস্য ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্নার মালিকানাধীন ভিআইপি সিরিয়ালের আহমেদ পরিবহনের শ্রমিকদের সাথে মাদারীপুরের বাস শ্রমিকদের মারামারি হয়। এরপর থেকেই বিএমএফ পরিবহনের বাস চলাচল বন্ধ রয়েছে।

বিএমএফ পরিবহন বরিশাল কাউন্টার ম্যানেজার রনি জানান, মাদারীপুরের শ্রমিকদের সাথে বরিশালের শ্রমিকদের মারামারি হয়েছে। রোটেশন নিয়ে ঝামেলার কারণে এই ঘটনা ঘটছে। শনিবার থেকেই বন্ধ আছে বাস চলাচল। দ্রুত সুরাহা হয়ে যাবে বিষয়টি।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, ভিআইপি কোটার বিষয় মিথ্যা। সামান্য বিষয় নিয়ে শ্রমিকদের মধ্যে ঝামেলা হয়েছে। মাদারীপুরে আমরা কথা বলছি। বিএমএফ ও লোকালবাস সোমবার থেকেই আবার মাদারীপুরে চলাচল করবে বলে আশা করছি।

বরিশাল থেকে মাদারীপুর রুটে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। অপরদিকে ৬টি বাসের সব বাস বন্ধ থাকায় ৫ বাস মালিকের উপর ক্ষুদ্ধ অন্য বাস মালিকরা।

মাদারীপুরের যাত্রী সাফিয়া খাতুন বলেন, পারিবারিক কাজে জরুরি মাদারীপুর যেতে হবে। এসে দেখি কাউন্টার বন্ধ। সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত বসে থেকে এখন অন্যভাবে যাওয়ার চেষ্টা করছি।

(ঢাকাটাইমস/০২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :