২৫০ এতিমের মুখে হাসি ফুটালো ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৩, ১৫:০৬

ঢাকার সাভারে বিভিন্ন মাদ্রাসার ২৫০ জন এতিম শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন জামা, টুপি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ঈদের নতুন পোশাক পেয়ে উৎফুল্ল ২৫০ এতিম।

মঙ্গলবার দুপুরে সাভারের হেমায়েতপুর এলাকার ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের অর্থায়নে তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমরের আয়োজনে এসব ঈদের পোশাক তুলে দেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম রাজীব।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুরুল আলম রাজীব বলেন, এমন মহতি উদ্যোগকে সাদুবাদ জানাই। টাকা থাকলেই এমন উদ্যোগ কেউ নিতে পারে না। এসব উদ্যোগ নিয়ে যারা বাস্তবায়ন করেন তাদের ওপর আল্লাহর রহমত আছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৫ শত মডেল মসজিদ নির্মাণ করেছেন। বিশ্বে অনেক মুসলিম রাষ্ট্রপ্রধান রয়েছেন। কিন্তু কারও মাধ্যমে এতো অধিক সংখ্যক মসজিদ নির্মাণ হয়েছে বলে আমার জানা নেই। প্রধানমন্ত্রীর ওপর আল্লাহর রহমত আছে বলেই এটি সম্ভব হয়েছে। টাকা থাকলেই ইসলামের কেউ খেদমত করতে পারে না। আল্লাহর রহমত থাকতে হয়।

চান্দুলিয়া জামিয়া ইসলামিয়া হারুনিয়া মাদরাসার শিক্ষার্থী ইয়াসিন বলেন, আমরা ঈদের অনেক আগেই ঈদের নতুন পোশাক পেয়েছি। কোন কোন ঈদে আমরা পুরাতন কাপড় ধুয়েই ঈদে পরিধান করতাম। এবার আমরা অনেক আগেই ঈদের কাপড় পেলাম। এখন মনে হচ্ছে আমাদের ঈদ যেন আজ থেকেই শুরু হয়ে গেলো।

ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের পরিচালক ও তেতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, প্রতি বছর আমার ঈদ কাটে এমন মানুষের মুখে হাসি ফোটানোর মাধ্যমে।

আমার মরহুম পিতার নামে গড়া এই ফাউন্ডেশনের মাধ্যমে আমরা অসহায়-দরিদ্র মানুষের পাশে সব সময় দাড়ানোর চেষ্টা করি৷ সে উদ্দ্যোগ গুলোর অংশ হিসেবে আজ মাদ্রাসার প্রায় আড়াইশ এতিম শিক্ষার্থী ও শিক্ষকের মধ্যে ঈদ উপলক্ষে উপহার হিসেবে বস্ত্র বিতরণ করা হয়েছে৷ এই যে শিক্ষার্থীরা রয়েছে তাদের পাশে দাড়ানোর জন্য সমাজে অনেক মানুষ রয়েছে। আমারা চাই তারা এসব এতিম শিশু শিক্ষার্থীদের পাশে যেনো দাড়ায়।

এসময় আরো উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়া মদিনাতুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও ব্যাংক কলোনী কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল্লাহ, সাভার মডেল মসজিদের ইমামসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষকগণ।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :