সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের ৭০ বস্তা চাল আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৩, ১৭:১৩

ঈদুল ফিতরকে সামনে রেখে ভিজিএফের ৭০ বস্তা চাল বিক্রির অভিযোগ উঠেছে চেয়ারম্যান পরিতোষ রায়ের বিরুদ্ধে। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা।

সোমবার সকাল থেকেই চাল বিতরণ ও অন্যত্র গোপনে চাল বিক্রির খবরে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের অসহায় মানুষ পরিষদের সামনে এসে ভিড় জমান।

এসময় ইউনিয়ন পরিষদের পাশে নদীতে নৌকায় চাল থাকা অবস্থায় চেয়ারম্যানকে পরিষদের একটি কক্ষে অবরুদ্ধ করে বিভিন্ন ধরনের স্লোগান দেন তারা। এসময় চেয়ারম্যানের পক্ষ থেকে বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়।

খবর পেয়ে দিরাই উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ডসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় ইউপি সদস্য ও সাধারণ লোকজনের সাথে কথা বলে এর সত্যতা পান ও চেয়ারম্যানকে জনগণের রোষানল থেকে উদ্ধার করেন।

জানা গেছে, ১৩ এপ্রিল ২৩.৫ মেট্রিক টন চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেন। সরকারি নীতিমালা অনুযায়ী যেদিন চাল বিতরণ করা হবে সেদিন সরকারি কর্মকর্তা ট্যাগ অফিসারের উপস্থিতিতে খাদ্যগুদাম থেকে চালগুলো উত্তোলন করে পরিষদে এনে সাধারণ জনগণের মাঝে বণ্টনের নিয়ম রয়েছে।

নীতিমালা লঙ্ঘন করে চেয়ারম্যান কালো বাজারে বিক্রি করার উদ্দেশ্য চালগুলো উত্তোলন করে নিয়ে আসেন বলে অভিযোগ সাধারন মানুষের।

এ ব্যাপারে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য তরুণ কান্তি তালুকদার (বকুল) গরীব জনগণের চাল চেয়ারম্যান পরিতোষ রায় অন্যত্র বিক্রি করে দিয়েছেন এবং তা আজ তদন্তে প্রমাণিত হয়েছে। চারজন ইউপি সদস্য দিরাই উপজেলা নির্বাহী অফিসার বরাবরে চেয়ারম্যান পরিতোষ রায়ের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। চেয়ারম্যানের অনিয়ম আর দুর্নীতির বিষয়গুলো সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

এ ব্যাপারে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিতোষ রায়ের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার বক্তব্য নেয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন জানান, আমি চাল চুরির সত্যতা পেয়েছি। এ বিষয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, এমন খবর পেয়েই দিরাই উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গেছেন, তিনি রিপোর্ট দিলেই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :