ডুবন্ত ট্রলারে ১০ লাশ: মহেশখালীর ছয় বাড়িতে মাতম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ২১:১৯

কক্সবাজারে সমুদ্র উপকূলে ডুবন্ত ট্রলার থেকে উদ্ধার অর্ধগলিত ১০টি লাশের মধ্যে ছয়জনের বাড়িতে চলছে মাতম। এই ছয়জনের বাড়ি জেলার মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের মিঠাছড়ি গ্রামে।

ময়নাতদন্ত শেষে সোমবার রাতে কক্সবাজার সদর হাসপাতাল থেকে মহেশখালীতে আনা হয় চারজনের লাশ। তাদের মধ্যে শাপলাপুরের মিঠাছড়ি গ্রামের তিনজন হলেন- জাফর আলমের ছেলে সওকত উল্লাহ (১৮), মুসা আলীর ছেলে ওসমান গণি (১৭) ও মোহাম্মদ হোসাইনের ছেলে নুরুল কবির (২৮)। অপরজন হোয়ানক ইউনিয়নের ছনখোলাপাড়ার রফিক মিয়ার ছেলে সামশুল আলম (২৩)।

এ ঘটনায় মিঠাছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে সাইফুল ইসলাম (১৮), সাহাব মিয়ার ছেলে সাইফুল্লাহ (২৩) এবং মোহাম্মদ আলীর ছেলে পারভেজ মোশাররফ (১৪) নিহত হলেও তাদের লাশ এখনো হস্তান্তর করা হয়নি।

দেখা গেছে, ঘরের পাশে বসে অঝোরে কাঁদছেন নিহত ওসমানের মা জুহুরা বেগম (৪২)। তার হাতে দুজনের ছবি। একটি ছেলে ওসমান গণির, অন্যটি জামাতা সওকত উল্লাহর।

জুহুরা বলেন, ওসমান জীবনে কোনো দিন সাগরে মাছ ধরতে নামেনি। তার ছেলে এবং মেয়ের জামাইকে সাগরে নামিয়েছে প্রতিবেশী নুরুল কবির। এ হত্যাকাণ্ডের বিচার চান তিনি।

পুলিশ জানায়, গতকাল রাত সাড়ে আটটার দিকে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের উপস্থিতিতে সামশুল, তারেক, সওকত, শাহজাহান, ওসমান ও নুরুল কবিরের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। অপর চারটি লাশ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

এদিকে সোমবার রাত সাড়ে ১২টার দিকে শাপলাপুর ইউনিয়নের মিঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা হয় ওসমান গণি, নুরুল কবির ও সওকত উল্লাহর। এতে হাজারো মানুষ অংশ নেন। পরে তিনজনের লাশ স্থানীয় মিঠাছড়ি পুরাতন কবরস্থানে দাফন করা হয়। ট্রলারটির মালিক সামশুল আলমের লাশ মধ্যরাতে দাফন করা হয় হোয়ানক ইউনিয়নের ছনখোলাপাড়া কবরস্থানে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, গভীর সাগরে ডুবিয়ে দেওয়া ট্রলারটি আরেকটি মাছ ধরার ট্রলারের জালে আটকা পড়ে। ওই ট্রলারের জেলেরা রশি দিয়ে ডুবন্ত ট্রলারটি টেনে মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে নিয়ে আসেন। রবিবার বেলা দেড়টার দিকে ডুবন্ত ট্রলারটি কক্সবাজার শহরের নাজিরারটেক (বিমানবন্দরের পশ্চিমে) চ্যানেলে পৌঁছালে মৃত ব্যক্তির হাত-পা ভেসে উঠতে দেখা যায়। এতে ভয় পেয়ে টেনে আনা ট্রলারের জেলেরা ডুবন্ত ট্রলারটি রেখে পালিয়ে যান। খবর পেয়ে ওই দিনই পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয় লোকজনের সহযোগিতায় ১০ জনের অর্ধগলিত লাশ উদ্ধার করেন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :