মঠবাড়িয়ায় রুপালী ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২৩, ২৩:২৩

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় রুপালী ব্যাংক শাখা ব্যবস্থাপক মাহামুদুল হোসাইন ও দ্বিতীয় কর্মকর্তা মহিবুল ইসলামের বিরুদ্ধে ক্ষুদ্র ঋণ প্রকল্পের টাকা আত্মসাত সহ নানা দুর্নীতির অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়, রুপালী ব্যাংক মঠবাড়িয়া শাখা ব্যবস্থাপক মাহাবুবুল হোসাইন ২০২১ সালের ১৬ আগস্ট মঠবাড়িয়া উপজেলায় যোগদান করেন। যোগদান করেই গ্রাহকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, ঋণ দেওয়ার নামে কমিশন বাণিজ্যসহ তিনি নানা দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তিনি ও তার অধীনস্থ কর্মকর্তা মহিবুল ইসলাম ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় খুলনা ও যশোর জেলার একাধিক ব্যক্তির নাম ও ছবি ব্যবহার করে অভিনব পন্থায় প্রায় ১৭ লাখ টাকা লাখ টাকা আত্মসাত করেন। এরপর ক্ষুদ্র ঋণ প্রকল্পের টাকা আত্মসাতের ঘটনাটি প্রকাশ পেলে রূপালী ব্যাংকের পিরোজপুর জোনাল কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা জাকির হোসেন ও ইমরান হোসেন তদন্ত করে জালিয়াতির সত্যতা পেলেও অজ্ঞাত কারণে তারা বিষয়টি চেপে যান।

অভিযুক্ত শাখা ব্যবস্থাপক মাহামুূদুল হোসাইন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, পিরোজপুর জোনাল অফিসের দুইজন কর্মকর্তা অভিয়োগের বিষয়টি তদন্ত করেছেন।

এ বিযয় পিরোজপুর রুপালী ব্যাংকের জোনাল কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা জাকির হোসেন মঠবাড়িয়া শাখা ব্যবস্থাপক মাহামুূদুল হোসাইন এর বিরুদ্ধে ক্ষুদ্র ঋণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিয়োগের বিষয়টি নিশ্চিত করে জানান গত ৬ মে ২৩' তদন্ত করা হয়েছে।ঋণ বিতরণের ক্ষেত্রে ব্যাংকের কোনো নীতিমালা অনুসরণ করা হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন প্রদান করা হবে।

প্রসংগত,উল্লেখিত মাহামুূদুল হোসাইন এর আগেও জেলার কাউখালী উপজেলায় শাখা ব্যবস্থাপক থাকাকালীন ক্ষুদ্র ঋণের টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন না করে তাকে মঠবাড়িয়ায় বদলি করা হয়। এদিকে মঠবাড়িয়ার রুপালী ব্যাংকের গ্রাহকরা শাখা ব্যবস্থাপক মাহমুদুল হোসাইনের দুর্নীতির বিষয়টি বরিশাল রূপালী ব্যাংকের সদ্য যোগদান কারী মহা-ব্যবস্থাক সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :