বাংলাদেশ স্বৈরাচারী রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে: নোমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ জুন ২০২৩, ১৭:০৯ | প্রকাশিত : ২৩ জুন ২০২৩, ১৭:০৯

আওয়ামী শুধু দেশের জনগণের কাছেই ধিকৃত নয়, সারা পৃথিবীর কাছে এরা গণতন্ত্র হত্যাকারী বলে মন্তব্য করেছেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বলেন, ‘আওয়ামী লীগের একদলীয় শাসনের কারণে বাংলাদেশ আজ সারাবিশ্বে স্বৈরাচারী রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে।’

শুক্রবার বিকালে রাজধানীর মোহাম্মদপুর শংকর জামে মসজিদের পাশে জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণী অনুষ্ঠানে তিনি এসব বলেন। আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট পারভীন কাওসার মুন্নীর সভাপতিত্বে সংগঠনের মহাসচিব সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় এতে প্রধান আলোচক ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

নোমান বলেন, এই আওয়ামী লীগের কাছে দেশ ও জনগণ নিরাপদ থাকতে পারে না, তাদের অতীত ইতিহাস তাই বলে। এরা কখনও ভিন্নমত সহ্য করতে পারে না। স্বাধীনতার পরও এই আওয়ামী লীগ বিরোধীমতের হাজার হাজার তরুণকে হত্যা করেছে, মুক্তিযুদ্ধা হত্যা করেছে। রক্ষীবাহিনী গঠন করে সাধারণ মানুষকে অমানসিক নির্যাতন করা হতো। ক্ষমতাকে চিরস্থায়ী করতে গঠন করা হয়েছিলো বাকশাল। আজও একই কায়দায় ক্ষমতাকে চিরস্থায়ী করতে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী লীগ।

অনুষ্ঠানে সালাম বলেন, ঘুমন্ত মানুষকে ডাক দিলে এক ডাকেই উঠে যায়, আর জেগে ঘুমিয়ে থাকার ভান করে তাকে ধাক্কা দিলেও ঘুম থেকে ওঠানো যায় না। আওয়ামী লীগ জেগে ঘুমাচ্ছে। এরা গনতন্ত্র পুনরুদ্ধারে জনগণের আত্মচিৎকার ঠিকই শুনতে পাচ্ছে। সরকার পতনের শব্দ ঠিকই শুনতে পাচ্ছে। না শোনার ভান করে আছে।

সালাম বলেন, পৃথিবীর কোনো স্বৈরাচার শাসক স্বেচ্ছায় পদত্যাগ করেনি। জনতার আন্দোলন অথবা বিপ্লবের মাধ্যমে তাদের পতন হয়েছে। এই সরকারও এমনি এমনি ক্ষমতা ছাড়বে না। তাঁদেরও পতন হবে। শুধু পতনই হবে না, তাদের সকল অপকর্মের বিচার হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন তালুকদার টুয়েল, মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট আকতার হোসেন, সোহেল রহমানসহ মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/২৩জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :