ফ্রান্সে আবুল খায়ের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০২৩, ২৩:১৮ | প্রকাশিত : ২৬ জুন ২০২৩, ২২:০৬

ফ্রান্সে সন্ত্রাসী হামলায় নিহত আবুল খায়ের চৌধুরী হত্যার প্রতিবাদে ও হত্যাকাণ্ডে জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

প্যারিসের জুরিস পার্ক থেকে বিপুল সংখ্যক প্রবাসীরা মিছিল সহকারে গণতন্ত্রের চত্বর হিসাবে পরিচিত রিপাবলিকে গিয়ে জড়ো হন। এসময় মিছিলটিকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে নেয়া হয় বিশেষ নিরাপত্তা।

রিপাবলিক চত্বরে আয়োজিত সমাবেশ শেষে কমিউনিটির নেতৃবৃন্দ বলেন প্রশাসনের দায়িত্ব দ্রুত সময়ের মধ্যে অপরাধীদেরকে আইনের আওতায় নিয়ে আসা।

আবুল খায়ের হত্যার সুষ্ঠু বিচার, সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং বাংলাদেশিসহ বিদেশীদের নিরাপত্তায় ফ্রান্স প্রশাসনের কার্যকর ভূমিকা ইত্যাদি বিষয়কে অগ্রাধিকার দিয়ে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিলের উদ্যোগ নেয়া হয়েছিল।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রবাসীরা ব্যানার ফেস্টুন নিয়ে সমবেত হন। এসময় খায়ের হত্যাকারীদের গ্রেফতার এর দাবি ফুটে উঠে ব্যানার ফেস্টুন গুলিতে।

উল্লেখ্য, গত ২৩ মে ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি নিহত আবুল খায়ের চৌধুরী নিখোঁজ হোন। পরবর্তীতে ২৬ মে প্যারিসের অদূরে ট্রেন স্টেশনের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত আবুল খায়ের চৌধুরীর বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ডবপুর গ্রামে। এদিকে হত্যাকাণ্ডের ১ মাস পেরিয়ে গেলেও এখনো আসামিদের ধরতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশি তদন্ত চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :