পাকিস্তানের ঝিলামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ২০:৩৬

পাঞ্জাবের ঝিলামের গ্র্যান্ড ট্রাঙ্ক রোডে অবস্থিত একটি তিন তলা বিল্ডিংয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে ধসে মারাত্মকভাবে ধসে পড়েছে। রবিবারের এ ঘটনায় কমপক্ষে ছয়জন প্রাণ হারিয়েছেন এবং আরও ১০ জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। খবর ডনের।

ঝিলামের জেলা প্রশাসক সামিউল্লাহ ফারুক জিও নিউজকে বলেছেন, ছয় জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আহত ১০ জনকে এখন পর্যন্ত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘উদ্ধার প্রচেষ্টা চলছে এবং আমাদের দল এখানে উপস্থিত রয়েছে। ধ্বংসস্তূপের নিচে চার থেকে পাঁচজন লোক থাকতে পারে বলে খবর পাওয়া গেছে। শেষ আটকে পড়া ব্যক্তির কাছে পৌঁছানো এবং পুরো জায়গাটি পরিষ্কার না করা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।’

এর আগে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হাসান তারিক ডন ডটকমকে বলেছিলেন, আজ সকাল ৯:৪৫ মিনিটে বিস্ফোরণটি ঘটে, যার পরে উদ্ধারকারী দল তাৎক্ষণিকভাবে সাড়া দেয় এবং উদ্ধার প্রচেষ্টা শুরু করে।

একটি টুইট বার্তায় ঝিলম পুলিশ জানিয়েছে, জেলা পুলিশ অফিসার (ডিপিও) নাসির মেহমুদ বাজওয়া উদ্ধার প্রচেষ্টার তদারকি করছিলেন যখন ধ্বংসস্তূপ সরানোর জন্য ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছিল।

ডিপিও বলেন, উদ্ধার অভিযানে সব ধরনের সম্পদ ব্যবহার করা হচ্ছে।

এদিকে, জেলা সদর হাসপাতালে একটি ‘জরুরি অবস্থা’ জারি করা হয়েছে এবং পুরো স্টাফ এবং ডাক্তারদের দায়িত্বে ডাকা হয়েছে।

একদিন আগে, পাঞ্জাবের সারগোধা জেলার ভালওয়াল তহসিলে একটি গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কমপক্ষে সাতজন নিহত এবং ১৪ জন আহত হন।

গত মাসে সারাদেশে পৃথক তিনটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন শিশুসহ অন্তত পাঁচজন নিহত ও সাতজন আহত হয়েছেন।

(ঢাকাটাইমস/৯জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :