হাসপাতালে ভর্তি ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি জাগালো

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ২০:২৪

কোচ ও খেলোয়াড় হিসেবে সবার আগে বিশ্বকাপ জয় করা ব্রাজিলের ফুটবল কিংবদন্তি মারিও জাগালো হাসপাতালে ভর্তি হয়েছেন। মূত্রনালীর সংক্রমনের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। এক সপ্তাহ আগে ৯২ তম জন্মদিন পালন করেছেন জাগালো।

রিও ডি জেনেইরোর ব্রাররা ডি’অর হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার হাসপাতালে ভর্তি হওয়া জাগালোর অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে। তবে তার শ্বাসকষ্ট রয়েছে। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়ার কোন সময় এ কোনো নির্ধারণ করা হয়নি বলেও উল্লেখ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শ্বাস যন্ত্রের সংক্রমণের কারণে একই হাসপাতালে আধা-নিবিড় পরিচর্যায় দুই সপ্তাহ কাটানোর অন্তত এক বছরেরও পর নতুন করে তার অসুস্থতা ধরা পড়েছে। ১৯৫৮ এবং ১৯৬২ সালে প্রয়াত ফুটবল কিংবদন্দি পেলের সঙ্গে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলে খেলেছেন জাগালো। রক্ষণে সুদৃঢ় এই ফুটবল তারকা আক্রমণেও ছিলেন সমান দক্ষ।

পরে ব্রাজিলের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি। জাগালোর অধীনেই ১৯৭০ সালে ফের বিশ্বকাপের শিরোপা জয়ে করেছে ব্রাজিল। জাগালো ছাড়াও কোচ ও খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের শিরোপা জয় করেছেন জার্মানির ফ্র্যাঞ্জ বেকেনবাওয়ার (১৯৭৪ ও ১৯৯০) এবং ফ্রান্সের দিদিয়ের দেশ্যম (১৯৯৮ ও ২০১৮)।

গত সপ্তাহে ৯২তম জন্মদিন পালনের পর নিজের ইনস্টাগ্রামে একটি ছবিও পোস্ট করেছিলেন জাগালো। যেখানে পরিবারের সদস্যদের সঙ্গে হাস্যেজ্জল দেখা যায় তাকে। ছবির ক্যাপশনে জাগালো লিখেছেন, ‘সর্বোত্তম ভাবে পরিবারের সঙ্গে আমার জন্মদিন পালন করছি।’

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :