‘ছাত্রলীগ বঙ্গবন্ধুর রক্তে গড়া সংগঠন, নেতাকর্মীদের মধ্যে মানবীয় গুণাবলী থাকতে হবে’

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ১৮:০৭

জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ। এ ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শ ও রক্তে গড়া একটি সংগঠন। ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে জাতীয়তাবোধ, মানবতাবোধ, দেশপ্রেমসহ সব মানবীয় গুণাবলীর চর্চা থাকতে হবে।

কুমিল্লার দেবীদ্বারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব বলেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে আয়োজিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন হয়। বিকাল ৩টায় দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের কুরছাপ উচ্চ বিদ্যালয় মাঠে এই আয়োজন করে কুমিল্লার উত্তর জেলা ছাত্রলীগ।

আবুল কালাম আজাদ বলেন, ১৯৪৮সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ফজলুল হক মুসলিম হল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে যাত্রা শুরু করে তৎকালীন পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। মাত্র ১৪ জন তরুণ নিয়ে প্রথম গঠিত হয় ছাত্রলীগ। সেই থেকে সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের।

এই উপজেলা চেয়ারম্যান বলেন, শেখ হাসিনার হাত ধরে দেশ যে উন্নতির স্বর্ণশিখরে আরোহণ করছে। তাঁর অদম্য নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের হাত ধরেই দেশ থেকে দূর হয়েছে ক্ষুধা ও দারিদ্র। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। এসব উন্নয়ন ছাত্রলীগকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী পাশে থেকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহি উদ্দিন। সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গোলাম সারোয়ার হাসান চিনু, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ন কবির, জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহীন সরকার, সাইফ জলিল অনি, জেলা ছাত্রলীগের যুগ্মসম্পাদক অনুপম দেবনাথ আদিত্য, সারোয়ার হোসেন রাকিবসহ বিভিন্ন উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পরে ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে গ্রাম পুলিশের মৃত্যু

নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়ে ছােই চারটি দোকান

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :