বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়তে হবে: প্রফেসর ইউসুফ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ আগস্ট ২০২৩, ১০:০১ | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ০৮:৪৪

লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন বলেছেন, আগস্ট মাস বাঙালি জাতির শোকের মাস। আমরা এমন একজন নেতা পেয়েছি যিনি জনতার নেতা। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ মাসে নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন এই মহান নেতা।

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের আয়োজন শুক্রবার বিকালে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ, আবৃত্তি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, প্রত্যেক জাতির একজন স্বপ্নদ্রষ্টা থাকে। আমাদের একজন স্বপ্নদ্রষ্টা আছে, তিনি আমাদেরকে পাকিস্তানি হানাদার বাহিনীর থেকে মুক্তির আলোকর্তিকা। তার জীবনী আমরা স্মরণ করবো। তাকে নিয়ে জানার অনেক কিছু আছে। আজ আমরা স্বাধীনভাবে থাকছি তা বঙ্গবন্ধুর স্বপ্নের প্রতিফলন। তাই আমরা বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়বো।

এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা, আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক ও বিশিষ্ট ছড়াকার জাকির হোসেন কামাল।

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সভাপতি ডা. সালাহউদ্দিন শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদ জেলা শাখার সভাপতি শাহজাহান কামাল, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের জেলা সভাপতি সাইফুল ইসলাম ভূইয়া তপন, বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী, লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল বাসার, মোশাররফ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন কবি মুস্তাফিজুর রহমান, সমাজসেবক লিয়াকত আলী, কবি মিঞা মাহবুব, শিক্ষক নেতা মাহবুবুর রশীদ চৌধুরী, আহসান হাবীব ইয়ামীনসহ কবি ও সাহিত্যিকবৃন্দ।

(ঢাকাটাইমস/২৬ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :