খেলায় দাওয়াত না পেয়ে কিশোর গ্যাং নিয়ে ছাত্রলীগ নেতার হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৩

ফুটবল খেলায় দাওয়াত না পাওয়ায় রাজধানীর মোহাম্মদপুর থানার ছাত্রলীগের সভাপতি নাইমুল ইসলাম রাসেলের বিরুদ্ধে কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মারধরের শিকার হয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। মঙ্গলবার মোহাম্মদপুরের ইকবাল রোড এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ (বুধবার) বিকালে ভূক্তভোগীরা মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

আহতরা হলেন- নিয়ামত উল্লাহ নিশাত (৩২), মাহদী শিমুল (৩০), মাহমুদুল হাসান (৩০) ও রাজু (২৮) সহ আরও ৮-১০ জন।

ভূক্তভোগীরা জানান, গতকাল মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটির ফুটবল খেলা ছিল। অনুষ্ঠান শেষে তারা রাত ৯টার দিকে ইকবাল রোডে বাংলাদেশ ইউনিভার্সিটির সামনে বসে শিক্ষার্থীরা মিলে কথা বলছিলেন। এ সময় কিশোর গ্যাংয়ের ৬০-৭০ জনের একটি দল রাম-দা, চাপাতি এবং দেশীয় ধারলো অস্ত্রশস্ত্রসহ এসে আমাদের ওপর আতর্কিত হামলা করে। এর আগে খেলা চলাকালে দুপুরের দিকে বেশ কয়েকবার ছাত্রলীগের সভাপতি আমাদের ফোন করে বলেন, তাকে কেন দাওয়াত দেওয়া হয়নি। এগুলো নিয়ে তাদেরকে হুমকি দিয়ে করে খেলা বন্ধ রাখার জন্য বলে। রাতে হঠাৎ করে ছাত্রলীগের সভাপতির নির্দেশে কিশোর গ্যাংয়ের সদস্যরা শিক্ষার্থীদের ওপর আতর্কিত হামলা করে।

মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আমজাদ হোসেন আকাশ জানান, মঙ্গলবার আমরা ইকবাল রোডের বাংলাদেশ ইউনিভার্সিটির সামনে স্টুডেন্টরা বসে কথা বলছিলাম। এ সময় মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি রাসেলের নির্দেশে ৬০-৭০ জন কিশোর গ্যাংয়ের সদস্য ধারাল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এসে আমাদের ওপর হামলা করে। এর আগে দুপুরে খেলার সময় আমাদের ফোন করে বিভিন্ন হুমকি দেয়। এ সময় রাজু নামে এক শিক্ষার্থীকে কিশোর গ্যাং সদস্যদের দিয়ে ছাত্রলীগের টাউনহল অফিসে তুলে নিয়ে সভপতি মারধর করে।

আরেক ভুক্তভোগী নিয়ামত উল্লাহ নিশাত বলেন, মঙ্গলবার খেলা শেষে আমরা সন্ধ্যার পর ইকবাল রোডে ভার্সিটির সামনে সবাই বসে কথা বলছিলাম। এ সময় হঠাৎ করে রাম দা, চাপাতি ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ ৬০-৭০ জনের কিশোর গ্যাংয়ের একটি দল এসে আমাদের ওপর আতর্কিত হামলা করে আমাদের আহত করে। এ সময় আমাদের আরেক সহপাঠী রাজুকে কিশোর গ্যাংয়ের সদস্যরা ছাত্রলীগের সভাপতির টাউনহল অফিসে তুলে নিয়ে প্রচুর মারধর করে। পিস্তল দেখিয়ে হুমকি দেয়। এ ঘটনায় আমরা মামলা করব।

ছাত্রলীগের সভাপতি তার অফিসে তুলে নিয়ে মারধর করে রাজু নামে এক শিক্ষার্থীকে। তিনি জানান, ভার্সিটিতে ফুটবল খেলার দায়িত্বে আমি ছিলাম। খেলা শেষে আমরা সবাই সন্ধ্যার পর ক্যাম্পাসের সামনে আসছিলাম। এ সময় ছাত্রলীগের সভাপতি এবং তার কয়েকজন পোলাপান দিয়ে আমাকে ফোন দিয়ে তার অফিসে এখনই দেখা করতে বলে হুমকি দেয়। কিছুক্ষণ পর বিষয়টি আমি ভার্সিটির কয়েকজনকে জানানোর পর দেখি ২০-২৫ জন পোলাপান হাতে রাম দা, চাপাতিসহ এসে আমাকে ঘেরাও করে ধরে। এ সময় তারা আমার দুই হাত ও ঘাড় এবং শার্টের কলার ধরে টেনে হেঁছড়ে টাউন হলের ছাত্রলীগের সভাপতির অফিসে নিয়ে যায়। এ সময় ছাত্রলীগের সভাপতি রাসেল আমাকে মারধর করে এবং পিস্তল দেখিয়ে হুমকি দেয়।

মোহাম্মদপুর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, এর আগেও মোহাম্মদপুর থানার ৩২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ও থানার কয়েকজন নেতাকর্মীকে ছাত্রলীগের সভাপতির টাউন হল অফিসে কিশের গ্যাংয়ের সদস্যদের মাধ্যমে ডেকে ও তুলে নিয়ে মারধর করেছে। এসব ঘটনায় ছাত্রলীগের সভাপতি আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ নেতার ঘনিষ্ঠ হওয়ায় কেউ তার ভয়ে মুখ খুলতে পারে না। যে মুখ খুলে তাকে মারধরসহ এলাকা ছাড়া করে দেয়।

এ ঘটনায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ বলেন, এ ঘটনা আমি শুনেছি এবং কয়েকজন ঘটনার কয়েকটি ছবি আমাকে পাঠিয়েছে। তবে এখনও কেউ লিখিত কোনো অভিযোগ আমাদের কাছে করেনি। লিখিত অভিযোগ পাওয়ার পর আমরা ঘটনার সত্যতা যাচাই করে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবো।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা জানান, ভুক্তভোগীরা থানায় এসেছিল। আমি তাদের বলেছি একটা লিখিত অভিযোগ দিতে। লিখিত অভিযোগ পেলে আমরা এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবো।

অভিযোগের বিষয়ে জানতে মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি নাইমুল ইসলাম রাসেল ঢাকাটাইমসকে বলেন, অভ্যন্তরীণ কারণে তারা নিজেদের মধ্যে ঝগড়া করে। এই ঘটনায় আমি জড়িত না। যখন ঘটনাটি ঘটেছে আমি তখন সেখানে উপস্থিতও ছিলাম না। আমি অসুস্থ হয়ে বাসায়। আমাকে কেউ এই ঘটনায় ফাঁসানোর চেষ্টা করছে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :