বগুড়ার মধুবনে এক সপ্তাহ ফ্রিতে দেখা যাবে ‘মুজিব’ সিনেমা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২৩, ১১:৫৯

দুইয়ের জন্য বিখ্যাত শহর বগুড়ার মুজিবপ্রেমীদের জন্য সুখবর। সেখানকার দর্শকদের জন্য আগামী এক সপ্তাহ ফ্রিতে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখানোর ব্যবস্থা করা হয়েছে শহরের অন্যতম সেরা সিনেমাহল মধুবন সিনেপ্লেক্সে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল (সিআইপি) এই উদ্যোগ নিয়েছেন।

মোস্তাফিজুর রহমান বলেন, ‘একজন ব্যক্তি তার দেশ ও দেশের মানুষকে ভালোবেসে সংগ্রামের কোন পর্যায়ে যেতে পারেন এবং কতটুকু বিসর্জন দিতে পারেন, তার অনন্য উদাহরণ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তার এই আত্মত্যাগের ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে যাওয়া উচিত।’

আওয়ামী লীগের এই নেতা জানান, ‘সেই বোধ এবং দায়বদ্ধতা থেকেই ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি বিনামূল্যে দেখানোর উদ্যোগ নিয়েছি। আমি বিশ্বাস করি, এই চলচ্চিত্রের মাধ্যমে মানুষ স্বাধীনতা সংগ্রামের ইতিহাস জানবে এবং বঙ্গবন্ধুকে জানবে।’

জানা গেছে, দলমত নির্বিশেষে বগুড়া এবং সারিয়াকান্দি-সোনাতলার মানুষের জন্য মধুবন সিনেপ্লেক্সে সাত দিনব্যাপী ‘মুজিব’ সিনেমাটি বিনামূল্যে দেখানো হবে। আজ শুক্রবার হবে উদ্বোধনী। শনিবার (২১ অক্টোবর) থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ধারাবাহিকভাবে দুপুর ১২-৩টা এবং ৩-৬টার শো বিনামূল্যে দেখানো হবে।

শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়ার রাজনৈতিক নেতারা, সুশীল সমাজের প্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত থাকবেন। উদ্বোধনী প্রদর্শনীর আগে মধুবন সিনেপ্লেক্সে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা হবে।

একই দিনে সোনাতলা পৌরসভা অডিটোরিয়ামে দুপুর আড়াইটায় ‘বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভাবনা এবং সেই পথে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সারিয়াকান্দি আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে ও সোনাতলা পৌরসভা ভবনের সামনে থেকে এবং পাকুল্লা সৈয়দ মোমেনা মোন্তাজ কলেজ মাঠ চত্বর থেকে প্রতিদিন চলচ্চিত্র দর্শনার্থীদের যাতায়াতের ব্যবস্থা করা আছে।

প্রসঙ্গত, স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। এটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়। ব্যয় হয়েছে ৮৩ কোটি টাকারও বেশি।

এই সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। বিভিন্ন চরিত্রে আরও আছেন তিশা, ফারিয়া, দীঘি, রিয়াজ, তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগরসহ একঝাঁক তারকা। সিনেমাটি গত ১৩ অক্টোবর দেশজুড়ে মুক্তি পায়।

(ঢাকা টাইমস/২০অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :