শেখ হাসিনাই প্রথম ক্রিকেট বিশ্বকাপে খেলার সুযোগ করে দিয়েছেন: শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২৩, ২২:১১

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, এক সময় ক্রিকেট খেলায় বাংলাদেশের কোনো অবস্থান ছিল না। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা প্রথম বিশ্বকাপে ক্রিকেট খেলার সুযোগ করে দিয়েছেন।

শুক্রবার বিকালে মাদারীপুর আছমত আলী খান স্টেডিয়াম মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ‍ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, এক সময় নারীদের লেখাপড়া করতে দেয়া হতো না, নারীদেরকে ঘরে বন্দী করে রাখা হতো। বিভ্রান্তমূলক কথাবার্তা বলে নারীদের পিছিয়ে রাখা হতো। প্রধানমন্ত্রী নারীদের ঘরবন্দি থেকে উদ্ধার করে নারীর ক্ষমতায়ন করে দিয়েছেন। এক সম‌য়ে মাদারীপুরের কালিকাপুর ও ঝাউদি ইউনিয়নে নারীদের কোনো ভোটাধিকার ছিল না। আর এখন প্রধানমন্ত্রী সরাসরি নারীদের জনপ্রতিনিধিত্ব করার সুযোগ করে দিয়েছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। খেলা পরিচালনা করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি গোলাম কবির।

মাদারীপুর পৌরসভা দল ও ৫টি উপজেলার অনুর্ধ্ব ১৭ বালক-বালিকা দলসহ মোট ১২টি দলের ২৪০ জন খেলোয়ার এতে অংশগ্রহণ করে।

ফাইনাল খেলায় মাদারীপুর পৌরসভা বালিকা দলকে টাইব্রেকারে ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে মাদারীপুর সদর উপজেলা বালিকা দল এবং মাদারীপুর সদর উপজেলা বালক দলকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে মাদারীপুর পৌরসভা বালক দল। খেলা শেষে বিজয়ীদের মাঝে নগদ অর্থ ও পুরস্কার বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২০ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :