২৮ অক্টোবর শাপলা চত্বরে সমাবেশের ঘোষণা জামায়াতের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ২০:৪১ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২৩, ১৯:৫৩

বিএনপির পাশাপাশি এবার ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রাজধানীর শাপলা চত্বরে এ সমাবেশ করবে দলটি। সোমবার (২৩ অক্টোবর) জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা শেষে এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানায় সংগঠনটির কেন্দ্রীয় প্রচার বিভাগ।

মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর আবেদন করেছে জামায়াত। আবেদনে বলা হয়, দলের আমিরসহ নেতাকর্মীদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিরসনের দাবিতে শান্তিপূর্ণ সমাবেশ করবেন তারা।

মহাসমাবেশ সফল করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।

নির্বাহী পরিষদের সভায় সংগঠনের ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ আহ্বান জানান।

তিনি বলেন, গোটা জাতি আজ এক দফার দাবিতে ঐক্যবদ্ধ। এমতাবস্থায় সংসদ ভেঙে দিয়ে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ আগামী ২৮ অক্টোবর রাজধানী ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে শান্তিপূর্ণ মহাসমাবেশ-এর কর্মসূচি ঘোষণা করছে। এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে জামায়াতে ইসলামীর সর্বস্তরের জনশক্তি ও দেশবাসীকে সুশৃঙ্খলভাবে অংশগ্রহণ করার জন্য নির্বাহী পরিষদ আহবান জানাচ্ছে।

এদিকে একইদিন (২৮ অক্টোবর) ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। এরই মধ্যে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করার জন্য ডিএমপির কাছে অনুমতি চেয়ে চিঠিও দেওয়া হয়েছে।

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশ থেকে সহিংসতার আশঙ্কা করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সম্ভাব্য সহিংসতা মোকাবিলা করে রাজপথের নিয়ন্ত্রণ ধরে রাখতে দলীয়ভাবে প্রস্তুতিও নিচ্ছে তারা। ঢাকা ও আশপাশের জেলা, মহানগরের নেতাকর্মীদের প্রস্তুত করা হচ্ছে।

মহাসমাবেশ করার পর কোনো ধরনের অবস্থান কর্মসূচি বা অবরোধের চেষ্টা করলে বিএনপিকে রাজপথ থেকে তুলে দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগও মাঠে থাকবে। এজন্য যা যা করা দরকার তাই করা হবে। তাদের ধারণা, সমাবেশের পর সারাদেশ থেকে ঢাকাকে বিচ্ছিন্ন করা, হরতাল ডাকা বা গুরুত্বপূর্ণ স্থাপনা অবরোধসহ লাগাতার আন্দোলনে যেতে পারে বিএনপি।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :